সর্বশেষ সংবাদ :

পুঠিয়ায় অন্তঃজেলা ট্রাক ছিনতাইকারি চক্রের বিরুদ্ধে গণপিটিশন

স্টাফ রিপোর্টার : রাজশাহীর পুঠিয়া উপজেলায় ট্রাক ছিনতাইকারি চক্রের বিরুদ্ধে এবার গণপিটিশন দাখিল করেছে এলাকাবাসী। সোমবার উপজেলার পোস্ট অফিসের (ডাক যোগাযোগ) মাধ্যমে ১২ জনের নাম উল্লেখ করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা-উপজেলার বিভিন্ন দফতরে লিখিত গণপিটিশন দিয়েছেন স্থানীয়রা।
পিটিশনে যাদের রাশ উল্লেখ রয়েছে তারা হলো, পুঠিয়া থানার বারইপাড়া পিরগাছা গ্রামের মৃত তছির উদ্দিনের ছেলে ও আস্তঃজেলা ট্রাক ছিনতাইকারি চক্রের প্রধান আশারাফুল ইসলাম (৩৫), একই এলাকার আশরাফুলের ছেলে সিজান, রবিউলের ছেলে রবিন, পুঠিয়া থানার গন্ডোগোয়ালি এলাকার আবু বক্করের ছেলে সালমান হোসেন সোহান, ধোপাপাড়া এলাকার মিজানুর রহমান, বারইপাড়া হেজাতিপাড়া এলাকার শহিদুলের ছেলে সাগর, চারঘাট থানার ঝিকরা গ্রামের শাকিল, একই গ্রামের সুরুজ, আলিফ, থানাপাড়া গ্রামের সুমন ও ফারুক। এছাড়া নাটোর কাপুরিয়া ইউনিয়নের গাওপাড়া গ্রামের রুহুল।
স্থানীয়দের স্বাক্ষর করা গণপিটিশনে উল্লেখ রয়েছে, আশরাফুল ইসলাম একজন কুখ্যত আন্তঃজেলা ট্রাক ছিনতাইকারি ও চোর চক্রের প্রাধন। জেলা-উপজেলার বিভিন্ন জায়গা থেকে রাত হলেই একটি পিকআপ ও তিন চারটি মোরসাইকেল সঙ্গে নিয়ে এলাকার গরু, ছাগল, পুকুরের মাছ, বাগানের কলা ও আম চুরি করে।
এছাড়া তারা মহাসড়কে চলন্ত ট্রাক থেকে মালামাল চুরি করে তাদের নিজস্ব পিকআপে লোড করে। এছাড়া পাওয়ার টিলার, ট্রলিসহ আরও আনান্য মূল্যবান জিনিস চুরি করে নিয়ে যাওয়া তাদের নিত্যদিনের ব্যাপার হয়ে দাড়িয়েছে। এলাকায় সকল ধরনের অপরাধের সঙ্গে জড়িত তারা। এছাড়া তারা ইয়াবা, ফেনসিডিল গাঁজাসহ বিভিন্ন নেশা দ্রব্য সেবন করে।
এদের অত্যাচারে এলকাবাসিদের অতিষ্ঠ। পিটিশনে আরও উল্লেখ রয়েছে, ছিনতাইকারি ও চুরি সিন্ডিকেট চক্রকে নির্মূলের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী ও প্রশাসনিক দফতরে গণস্বাক্ষরিত একটি গণপিটিশনের মাধ্যমে এদের বিচারের দাবী জানাচ্ছি।
গনপিটিশনে স্বাক্ষরকারী স্থানীয় সাব্বির হোসেন বলেন, চক্রের প্রধান আশরাফুল ইসলামের নেতৃত্বে প্রতিদিন মহাসড়কে ট্রাকের মালামাল ছিনতাই ও গ্রামের অধিকাংশ রাস্তায় দিনে-দুপুরে মোবাইল মানিব্যাগ ছিনতাইয়ের পাশাপাশি গাছের ফল-ফলাদিসহ মোটরসাইকেলও ছিনিয়ে নিয়ে যায় তারা।
আলামিন নামের একজন বলেন, গত ২৮ মার্চ মিজানুর রহমান (২২) নামে একজনকে গ্রেফতার করে পুঠিয়া থানা পুলিশ। তার দেওয়া তথ্য মতে ৩ এপ্রিল তার বাসা থেকে চুরি করা মালামাল জব্দ করেন তারা। এই বিষয়ে থানায় একটি মামলাও হয়। এই মামলায় আশরাফুল ইসলামকে আসামি করা হলেও তাকে গ্রেফতার করেছেনা পুলিশ। তিনি বলেন, এ চক্রের স্থানীয় ও বহিরাগত কিছু যুবক রয়েছে। পুঠিয়া থানা পুলিশের কাছে তাদের একটি ডাটাবেজও রয়েছে। তবুও তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে পুলিশের ভুমিকা নিয়ে প্রশ্ন তুলেন তিনি। আলামিন বলেন পুলিশ এ ব্যাপারে উদাসীন। কারণ চক্রের অন্যান্য সদস্যরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও তাদের গ্রেফতার করা হয়না। এই ব্যপারে পুলিশ ও প্রশাসন কোন পদক্ষেপ না নেওয়ায় স্বাক্ষরকারিরা সরকারের আইন ও প্রশাসনের উদ্ধর্তন কর্মকর্তাদেরকে অতি দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান।
এদিকে গণস্বাক্ষরিত অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুল হাই মোহাম্মদ আনাছ্ বলেন, এ বিষয়ে তদারকি বাড়াতে থানা পুলিশকে অবহিত করা হবে। সেই সঙ্গে তিনি অভিযুক্তদের গ্রেফতারে এলাকার লোকজনের সহযোগিতা কামনা করেন।
পুঠিয়া থানার ওসি ফারুক হোসেন বলেন, ইতিমধ্যে সড়কে চুরি চক্রের কয়েকজন সদস্যকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের ধরতে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান অব্যহত রেখেছে।


প্রকাশিত: মে ১০, ২০২৩ | সময়: ৫:১২ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর