ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় মুক্তিযোদ্ধা নিহত

ঈশ্বরদী প্রতিনিধি: ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় সাবেক প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা জামাত আলী মাস্টার (৭১) নিহত হয়েছে। গত শনিবার দুপুরে দাশুড়িয়া-কুষ্টিয়া মহাসড়কের চাঁদ আলী মোড়ে এই দুর্ঘটনা ঘটে। রবিবার সকাল ১০টায় সলিমপুর ইউনিয়নের সাকড়েগাড়ী গ্রামে অবস্থিত ভাষা শহীদ বিদ্যানিকেতন চত্বরে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান শেষে দাইড়পাড়া কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়। নিহত মুক্তিযোদ্ধা জামাত আলী চরমিরকামারী সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে অবসর নেয়া প্রধান শিক্ষক ও ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ছিলেন।
প্রত্যক্ষদর্শী ও পরিবার সূত্র জানায়, শনিবার দুপুর ১ টার দিকে মিরকামারী স্কুলে মুক্তিযুদ্ধ বিষয়ক একটি অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে মোটর সাইকেল যোগে নিজ বাড়ি চরমিরকামারীতে ফিরতে ছিলেন। পথিমধ্যে দাশুড়িয়া-কুষ্টিয়া মহাসড়কের চাঁদ আলী মোড়ে রাস্তা পার হওয়ার সময় পাকশী থেকে দাশুড়িয়া গামী বালু ভর্তি একটি ট্রাক মোটর সাইকেলটিকে সজোরে ধাক্কা দেয়। এতে বীর মুক্তিযোদ্ধা জামাত আলী গুরুতর আহত হয়।
স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। তার অবস্থা আশংকা জনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। সেখানে যাওয়ার পথে তার মৃত্যু হয়।
পাকশী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) আশিষ কুমার স্যানাল জানান, ঘাতক ট্রাকসহ চালক পালিয়ে গেছে। ট্রাকসহ চালককে আটকের চেষ্টা চলছে। দুর্ঘটনা কবলিত মোটর সাইকেলটিও উদ্ধারের চেষ্টা চলছে।
নিহত মুক্তিযোদ্ধা জামাত আলীর ভাই মুনসুর আলী বাদী হয়ে মামলার জন্য অভিযোগ দিয়েছেন। অভিযোগটি মামলা হিসেবে গৃহিত হবে বলেও জানান হাইওয়ে থানার এই কর্মকর্তা।


প্রকাশিত: মে ৮, ২০২৩ | সময়: ৪:৫৫ পূর্বাহ্ণ | সুমন শেখ