সর্বশেষ সংবাদ :

বিজ্ঞান মনস্ক জাতি গড়েতে হবে : বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী

জয়পুরহাট প্রতিনিধি: বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, দেশের নদ-নদীসহ বিভিন্ন স্থান থেকে খনিজ সম্পদ খুঁজে বের করতে কাজ করছে বিজ্ঞানীরা। এই খনিজ প্রক্রিয়াকরণের মাধ্যমে সারা দেশের ছড়িয়ে ছিটিয়ে থাকা খনিজ সম্পদগুলো গবেষণা করে দেশীয় সম্পদের ব্যবহার যেমন নিশ্চিত হবে, তেমনি নতুন করে অনেক কর্মসংস্থানের সৃষ্টি হবে।
রবিবার দুপুরে জয়পুরহাটে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) এর ইন্সটিটিউট অব মাইনিং, মিনারেলজি অ্যান্ড মেটালার্জি বাস্তবায়িত খনিজ প্রক্রিয়াকরণ কেন্দ্রের উদ্বোধন শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উদ্বোধনের পর বিশেষ মোনাজাত শেষে মন্ত্রী ইনস্টিটিউট চত্বরে হিজল গাছের চারা রোপন করেন।
মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হয়েছে এবং বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে। তাই ভবিষ্যৎ প্রজন্মকে আরও এগিতে নিতে হলে আমাদের বিজ্ঞান মনস্ক জাতি গড়তে হবে এবং সবাইকে বিজ্ঞান মনস্ক হতে হবে। বিজ্ঞান ছাড়া এগিয়ে যাওয়া সম্ভব না।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিএসআইআর এর চেয়ারম্যান অধ্যাপক ড. আফতাব আলী শেখ। এসময় বক্তব্য রাখেন, জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান খাজা সামছুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মামুন খান চিশতী, জয়পুরহাট বিসিএসআইআর পরিচালক ড. মোহাম্মদ নাজিম জামান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল।


প্রকাশিত: মে ৮, ২০২৩ | সময়: ৪:৫৪ পূর্বাহ্ণ | সুমন শেখ