এসএসসি পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ২ জন আটক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় এসএসসি পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ২ জনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ-ডিবি । গত শনিবার চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে নিজ নিজ বাড়ি থেকে তাদের আটক করে। আটককৃত দুইজন ওই ইউনিয়নের ছোট বঙ্গেশ্বরপুর গ্রামের আব্দুস শুকুরের ছেলে মো. হাসিব (২০) ও নরশিয়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে হামিদুর রহমান ওরফে শান্ত (২০)।

 

 

 

 

রবিবার বিকালে পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “এসএসসি বোর্ড প্রশ্নপত্র” নামে ফেসবুকে আইডি তৈরী করে ভূয়া প্রশ্নপত্রের নমূনা আপলোড দিয়ে প্রতারণার ফাঁদ পেতেছিল আটককৃতরা। দেশের বিভিন্ন জেলা হতে পরীক্ষার্থী এবং তাদের অভিভাবকরা ম্যাসেঞ্জারে যোগাযোগ করলে “এসএসসি বোর্ড প্রশ্নপত্র” নামক আইডি থেকে টাকার বিনিময়ে প্রশ্ন পত্র দেয়া হবে বলে তাদের প্রলোভন দেখায়।
সেই ফাঁদে পা দিয়ে যারা টাকা পাঠায় তাদেরকে টাকা পাবার পরপরই ব্লক করে দেয়া হয়।

 

 

 

 

 

ওই বিজ্ঞপ্তিতে আর বলা হয়, প্রতারণার এমন অভিযোগ পাওয়ার পর তথ্য প্রযুক্তির সাহায্যে গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নে তাদের নিজ বাড়িতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ফেসবুক আইডি, ব্যবহৃত মোবাইল ফোন ও হাতিয়ে নেয়া টাকা জব্দ করা হয়। এ ঘটনায় জড়িত অন্যান্যদের আটকে অভিযান অব্যাহত রয়েছে বলে ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: মে ৭, ২০২৩ | সময়: ৬:৩৬ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর