সর্বশেষ সংবাদ :

দূর্যোগ প্রতিরোধে রাবি ও রেড ক্রিসেন্টের সমঝোতা স্বাক্ষর

স্টাফ রিপোর্টার : দূর্যোগ প্রতিরোধ ও প্রশমন বিষয়ে শিক্ষা ও গবেষণা সহযোগিতার লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাথে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিএস) এক সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালাম, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক মো. ইউনুস আহমদ খান এবং বিডিআরসিএস’র সেক্রেটারি জেনারেল কাজী শফিকুল আজম নিজ নিজ পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। রাবি ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের মাধ্যমে সামাজিক বিজ্ঞান, বিজ্ঞান, জীববিজ্ঞান ও ভূবিজ্ঞান অনুষদের সংশ্লিষ্ট বিভাগসমূহের সমন্বয়ে এই সমঝোতা স্মারক বাস্তবায়িত হবে বলে জানা গেছে।
সমঝোতা স্মারক স্বাক্ষরকালে উপস্থিত ছিলেন রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক মো. হুমায়ুন কবীর, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম সাউদ, বিডিআরসিএস বোর্ড সদস্য অধ্যাপক চৌধুরী মো. সারওয়ার জাহান ও ডিসিআরএম বিভাগের পরিচালক এম এ হালিম, রাজশাহী সিটি ইউনিটের ভাইস-চেয়ারম্যান রেজাউল করিম রাজু প্রমূখ।
স্বাক্ষরিত সমঝোতা স্মারক বিনিময়ের পর উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাঁর মন্তব্যে বলেন, এই চুক্তির ফলে জলবায়ু পরিবর্তন ও অভিযোজন সম্পর্কে সচেতনতা সম্পর্কিত গবেষণা ত্বরান্বিত হবে। এসব গবেষণায় প্রাপ্ত তথ্য-উপাত্ত এই অঞ্চলের জলবায়ু পরিবর্তনের অভিঘাত মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।


প্রকাশিত: মে ৭, ২০২৩ | সময়: ৬:১৭ পূর্বাহ্ণ | সুমন শেখ