বাবা-মায়ের পাশে সমাহিত হলেন সাবেক প্রতিমন্ত্রী কবির হোসেন

স্টাফ রিপোর্টার : প্রবীণ রাজনীতিবিদ সাবেক ভূমি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কবির হোসেনের নামাজে জানাজা শুক্রবার বাদ জুম্মা রাজশাহীর সাহেববাজার জিরোপয়েন্টে অনুষ্ঠিত হয়। পরে হেতমখাঁ কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তাকে সমাহিত করা হয়।
এরআগে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা প্রবীণ রাজনীতিবিদ কবির হোসেনের মরদেহে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। শুক্রবার দুপুর আড়াইটায় সাহেব বাজার জিরোপয়েন্টে মরহুমের জানাজার নামাজের আগে তার মরদেহে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন রাসিক মেয়র।
পরে কবির হোসেনের জানাজার নামাজে অংশ নেন ও জানাজা নামাজের পূর্বে বক্তৃতায় শোক প্রকাশ ও মরহুমের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন সিটি মেয়র।
জানাজার নামাজে আরও উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা সাবেক মেয়র ও এমপিনমিজানুর রহমান মিনু, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপির সাবেক সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত ও ওবাইদুর রহমান চন্দন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুণর্বাসন বিষয়ক সহ-সম্পাদক রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন। এছাড়া দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন স্তরের মানুষ জানাজার নামাজে অংশ নেন।
এর আগে বুধবার দুপুর ২টা ৫০ নিমিটে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন প্রবীণ রাজনীতিবিদ ও বিএনপি নেতা অ্যাডভোকেট কবির হোসেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। কবীর হোসেন স্ত্রী নারগিস বেগম ছাড়াও দুই মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। কবীর হোসেন রাজশাহী নগরের উপশহর এলাকার ৩ নম্বর সেক্টরের ১৭৩/৩ নম্বর বাড়িতে বসবাস করতেন।
কবির হোসেন বিএনপির প্রার্থী হিসাবে ১৯৯১ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনবার এমপি নির্বাচিত হন। এর মধ্যে ১৯৯১ ও ১৯৯৬ সালে রাজশাহী-২ এবং ২০০১ সালে রাজশাহী-৫ আসন থেকে নির্বাচিত এমপি ছিলেন। প্রথমে ১৯৯১ সালে রাজশাহী সদর আসন থেকে এমপি নির্বাচিত হয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী এবং পরে তাকে ভূমি প্রতিমন্ত্রী করা হয়। তিনি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ২০০৮ সালের নির্বাচনে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসন থেকে মনোনয়ন পেয়ে আওয়ামী লীগ প্রার্থী মেরাজ উদ্দিন মোল্লাহর কাছে পরাজিত হন প্রবীণ রাজনীতিবিদ কবির হোসেন।


প্রকাশিত: মে ৬, ২০২৩ | সময়: ৪:৩৪ পূর্বাহ্ণ | সুমন শেখ