সর্বশেষ সংবাদ :

সময়ের গুরুত্ব অনুধাবনে শিক্ষার্থীদের পরামর্শ এমপি এনামুলের

স্টাফ রিপোর্টার, বাগমারা: সারা দেশের ন্যায় রাজশাহীর বাগমারায় রোরবার থেকে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। উক্ত পরীক্ষায় অংশ নেয়া বাগমারা সহ দেশের সকল পরীক্ষার্থীর শুভকামনা জ্ঞাপন করেছেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক।
তিনি এক বার্তায় বলেন, এসএসসি ও সমমানের পরীক্ষা প্রতিটি শিক্ষার্থীর জন্য খুবই গুরুত্বপূর্ণ। প্রথম ধাপে যদি ভালো ফলাফল করা সম্ভব হয় তাহলে শিক্ষা জীবনের প্রতিটি ক্ষেত্রে ভালো ফলাফল করা সহজ হয়ে পড়ে। নিজেকে কখনো দুর্বল ভাবা যাবে না। অধ্যাবসায়ের বিকল্প নেই। কোন সময় হেলায় হারানোর সুযোগ নেই। প্রতিটি সময়ের সঠিক ব্যবহার করতে হবে। সময়কে ফাঁকি দিয়ে ভালো কিছু আশা করা যায় না।
সময় ও নদীর স্রোত একবার চলে গেলে সেটা আর ফিরে আসে না। পরীক্ষার সময়টাতে অন্য চিন্তা ভাবনা না করে পড়াশোনায় মনোনিবেশ করতে হবে। ভালো ফলাফলের জন্য বেশি বেশি পড়তে হবে। ভালো মানুষ হওয়ার বিকল্প নেই। শিক্ষার পাশাপাশি পিতা-মাতা সহ গুরুজনদের সম্মান করতে হবে। আজকের মেধাবী শিক্ষার্থীরাই আগামী দিনের দেশের কান্ডারী। এসএসসি ও সমমানের পরীক্ষায় সবাই ভালো ফলাফল অর্জন করবে এই কামনা করছি।
তিনি আরো বলেন, আগামীতে আরো ভালো ফলাফল অর্জন করে দেশে ও জাতির কল্যাণে মুক্তিযুদ্ধের চেতনায় একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ হিসেবে গড়তে হবে। লেখাপড়ার সাথে সাথে প্রতিটি শিক্ষার্থীকে নৈতিক শিক্ষা গ্রহণ করতে হবে।
সেই সাথে নিজের পাশাপাশি সমাজকে মাদক, সন্ত্রাস সহ বিভিন্ন প্রকার অপকর্ম এবং জঙ্গিবাদের হাত থেকে রক্ষা করতে হবে। নিজেকে সুনাগরিক হিসেবে গড়ে তুলে দেশের কল্যাণে আত্মনিয়োগ করতে হবে। এসএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হয়ে আগামীতে আরো ভালো ফলাফল করুক এই কামনা করেন তিনি।
চলতি বছর বাগমারায় রাজশাহী শিক্ষা বোর্ড, মাদ্রাসা এবং কারিগরি শিক্ষা বোর্ডের আওতায় ১১টি কেন্দ্রে অংশ গ্রহণ করবে ৬ হাজার ২৪৫ জন পরীক্ষার্থী। এরমধ্যে রাজশাহী শিক্ষা বোর্ডের আওতায় ৪ হাজার ৬৬৫ জন, মাদ্রাসা শিক্ষা বোর্ডের আওতায় ৯৭৩ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডের আওতায় ৬০৭ জন।


প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৩ | সময়: ৫:২০ পূর্বাহ্ণ | সুমন শেখ