নওগাঁ মেডিকেল কলেজ শিক্ষার্থীদের তাক লাগানো রেজাল্ট

নওগাঁ প্রতিনিধি: রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে তৃতীয় পেশাগত এমবিবিএস পরীক্ষার রেজাল্টে তাক লাগিয়ে দিয়েছে নওগাঁ মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। মে ২০২২ পরীক্ষায় ২৪টি মেডিকেল কলেজ থেকে ২২৫১ জন শিক্ষার্থী অংশ নেয়। কৃতকার্য হয়েছে ১৮৪৪ জন। পাশের হার ৮১.৯২%।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নওগাঁ মেডিকেল কলেজ থেকে ৪৬ জন শিক্ষার্থী উক্ত পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ৪৩ জন এই কলেজে পাশের হার ৯৩.৪৭%। রেজাল্টে প্রতিষ্ঠানগুলোর মধ্যে নওগাঁ মেডিকেল কলেজের অবস্থান দ্বিতীয়।
রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স মার্কস পেয়েছে মোট ৫ জন। এর মধ্যে নওগাঁ মেডিকেল কলেজ থেকেই পেয়েছে ২ জন শিক্ষার্থী। লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় ৮৫ শতাংশ মার্কস পেলে অনার্স মার্কস হিসেবে স্বীকৃত হয়।
মাইক্রোবায়োলজিতে অনার্স মার্কস প্রাপ্ত সামান্তা ইসলাম ও আফিফা সাফায়েত উভয়েই নওগাঁ মেডিকেল কলেজের শিক্ষাদান পদ্ধতি, নিয়মিত ক্লাশ এবং শিক্ষকদের আন্তরিকতার ভুয়সী প্রশংসা করেন।
নওগাঁ মেডিকেল কলেজের প্রতিষ্ঠাকালীণ ফ্যাকাল্টি ও হরমোন রোগ বিশেষজ্ঞ ডা. আবু জার গাফফার বলেন, শিক্ষার্থী ও প্রতিষ্ঠানের এই সাফল্য অর্জন হয়েছে সকলের সম্মিলিত প্রচেষ্টায়। সাফল্যের জন্য প্রতিষ্ঠাকালীন অধ্যক্ষ অধ্যাপক ডা. আব্দুল বারী ও বর্তমান অধ্যক্ষ অধ্যাপক ডা. বুলবুল হাসানের সঠিক দিক নির্দেশনার প্রশংসা করেন।
মাইক্রোবায়োলজি বিভাগের সহযোগী অধ্যাপক ও একাডেমিক কো অর্ডিনেটর ডা. মীর্জা মুহম্মদ ওয়াসী পারভেজ এই অসামান্য সাফল্যের ধারাবাহিকতা রক্ষার উপর গুরুত্বারোপ করেন।
কলেজটির বর্তমান অধ্যক্ষ অধ্যাপক ডা বুলবুল হাসান শিক্ষার্থীদের প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়ে বলেন, স্থায়ী ক্যাম্পাস ও অবকাঠামোগত কিছু অপ্রতুলতাকে জয় করতে শিক্ষক ও শিক্ষার্থীরা যেভাবে সমন্বিতভাবে নিরলস পরিশ্রম করে চলেছে তা সত্যিই গর্ব করার মতো।
অদূর ভবিষ্যতে ভালো চিকিৎসক ও ভালো মানুষ হয়ে এসব শিক্ষার্থীরা মানবসেবার ব্রতে নিয়োজিত করবে আশাবাদ ব্যক্ত করেন অধ্যক্ষ ও অন্যান্য শিক্ষকরা।


প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩ | সময়: ৬:০১ পূর্বাহ্ণ | সুমন শেখ