সর্বশেষ সংবাদ :

হাবিবুরের ৬৬ বলে সেঞ্চুরি সুপার লিগে গাজী গ্রুপ

স্পোর্টস ডেস্ক: ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের শেষ রাউন্ডের ম্যাচ জিতে সুপার লিগে উঠেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। ১১ পয়েন্ট নিয়ে শেষ দল হিসেবে তারা গেছে সুপার লিগে।
সোমবার গাজী গ্রুপ ১৫৬ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে। তাদের জয়ের নায়ক ওপেনার হাবিবুর রহমান সোহান। বিকেএসপিতে ডানহাতি ওপেনার চার ছক্কার বৃষ্টি নামিয়ে তুলে নেন লিস্ট ‘এ’ ক্রিকেটে তার প্রথম সেঞ্চুরি। মাত্র ৬৬ বলে ১০১ রান করেন হাবিবুর। যেখানে ছক্কা ছিল ৬টি, চার ১৪টি।
দিনের শুরুতে তার বিধ্বংসী ব্যাটিংয়ের পর রবি তেজার অনবদ্য ৯০ রানে ৩৩৩ রানের পাহাড় সমান স্কোর পায় গাজী গ্রুপ। ৮ উইকেটে এই পুঁজি পায় তারা। সেই রান তাড়া করতে গিয়ে ১৭৭ রানে গুটিয়ে যায় শাইনপুকুর ক্রিকেট ক্লাব। ১৫৬ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতে নেয় গাজী গ্রুপ ক্রিকেটার্স।
সেঞ্চুরি থেকে মাত্র ১০ রান দূরে থাকতে রবি তেজা আউট হন। ৮৫ বলে ৬ চার ও ৪ ছক্কায় ৯০ রান করেন ভারতীয় ক্রিকেটার। এছাড়া শেষ দিকে মেহরাবের ৪৮ ও মোহাম্মদ এনামুলের ২৭ রানের সুবাদে তিন’শ পেরোয় গাজী গ্রুপের স্কোর। শাইনপুকুরের হয়ে বল হাতে ৩ উইকেট নিয়ে সেরা মাসুম খান। ২টি উইকেট নেন স্পিনার হাসান মুরাদ।
লক্ষ্য তাড়ায় শাইনপুকুরের শুরুর চার ব্যাটসম্যানের কেউ বিশের ঘর পেরুতে পারেনি। অভিষেক মিত্র ৪, খালিদ হাসান ১৫, শুভহাম শর্মা ১২ ও জিসান আলম ১৮ রান করেন। পঞ্চম উইকেটে অমিত হাসান ও তাহজিদবুল ইসলামের ৭১ রানের জুটি খানিকটা প্রতিরোধ পায় শাইনপুকুর। কিন্তু এ জুটি ভাঙার পর সব এলোমেলো হয়ে যায় শাইনপুকুর। অমিত ৪০ ও তাহজিবুল সর্বোচ্চ ৬৯ রান করেন। বাকিরা সবাই ছিলেন নিষ্প্রভ। বল হাতে গাজী গ্রুপের সেরা মোহাম্মদ এনামুল। ৪১ রানে ৪ উইকেট নেন তিনি। এছাড়া মাহমুদুল হাসান ৩টি ও টিপু সুলতান ২ উইকেট নেন।


প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৩ | সময়: ৫:২৪ পূর্বাহ্ণ | সুমন শেখ