দুর্গাপুরে ভোটার তালিকা হালনাগাদ বুথে হামলা, ইসির ২ কর্মী আহত

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: রাজশাহীর দুর্গাপুরে লাইনে দাঁড়ানো নিয়ে ভোটার তালিকা হালনাগাদ বুথে হামলা চালিয়ে ভাংচুরের ঘটনা ঘটেছে। এ সময় নির্বাচন কমিশনের ২ কর্মী আহত হয়েছে। শনিবার দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটেছে। ঘটনার পর পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
জানা গেছে, শনিবার দুপুর দেড়টার দিকে পৌরসভা বুথে ভোটার তালিকা হালনাগাদের কাজ চলছিলো। এ সময় লাইনে দাঁড়ানো নিয়ে নির্বাচন কমিশনের দায়িত্বরত কর্মীদের সাথে স্থানীয় নাঈম ও আলী নামের দুই যুবকের বাকবিতণ্ডা হয়। পরে কয়েকজন যুবক সঙ্গবদ্ধ হয়ে এসে বুথে হামলা চালিয়ে টেবিল চেয়ার ভাংচুর করে ল্যাপটপ ও ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় ইসির কর্মী ও দায়িত্বরত পুলিশ সদস্যরা তাদের বাধা দেয়। এরপর হামলাকারীরা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা আসাদুজ্জামান জানান, লাইনে না দাঁড়িয়ে এক যুবক সবার আগে তাঁর ছবি তুলতে বলে। এ সময় ইসির অপারেটর আরিফ তাকে লাইনে দাঁড়াতে বলে। কিছু সময় পরে ওই যুবক আরও কয়েকজন যুবককে সাথে নিয়ে এসে বুথে হামলা চালায়। এতে ইসির অপারেটর সাগর ও রুহুল আমীন আহত হয়েছে। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। বিষয়টি থানা পুলিশ ও উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে। রোববার অফিসিয়ালি ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।
দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হক বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে একজন অফিসার সহ পুলিশ সদস্যদের পাঠানো হয়। তবে তার আগেই হামলাকারী যুবকরা সটকে পড়ে। ওই যুবকদের খোঁজ নিয়ে তালিকা করা হচ্ছে। ইসির পক্ষ থেকে লিখিত অভিযোগ করা হলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।


প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২২ | সময়: ৬:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ