পররাষ্ট্র প্রতিমন্ত্রীর মাধ্যমে চারঘাট-বাঘায় ১০ হাজার পরিবার পাচ্ছে ঈদ সামগ্রী

স্টাফ রিপোর্টার,বাঘা :

আল্লাহর সন্তষ্টি লাভের জন্য আমরা রোজা করছি। এটা একটি ফরজ ইবাদত। তেমনি মানুষের কল্যানে পাশে দাড়ানো এটাও এক ধরণের ইবাদত। যার যত টুকু সমর্থন আছে, তিনি গরিব দুখিদের কল্যানে ততটুটু ব্যায় করুন। এমনটি উল্লেখ করে এবার রমজানের ঈদকে সামনে রেখে এলাকার ১০ হাজার অসহায় গরিব দুখি পরিবারের মাঝে ঈদ সমগ্রী প্যাকেট বিতরণ করছেন চারঘাট-বাঘার সাংসদ ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম।

 

 

 

খোঁজ নিয়ে জানা গেছে, প্রতি বছর পবিত্র রমজান মাসে ইদুল ফিতরকে সামনে রেখে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও চারঘাট-বাঘা থেকে তিন তিনবার নির্বাচিত সাংসদ আলহাজ শাহরিয়ার আলম অসংখ্য গরিব দু:খিদের মাঝে ঈদবস্ত্র হিসাবে শাড়ী-লুঙ্গী বিতরণ করে থাকেন। তবে এবার মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করে দুই উপজেলায় ১০ হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী হিসাবে পাঁচ কেজি চাল, দুই কেজি ডাল, দুই কেজি আলু, এক প্যাকেট লা”চা- এক প্যাকেট সেমাই, দুই কেজি চিনি, এক প্যাকেট দুধ ও এ লিটার সয়াবিন মিলিয়ে একত্রে প্যাকেট করে উপহার দিয়েছেন তিনি নিজে ও তাঁর লোকজন ।

 

 

 

দলীয় সূত্রে জানা গেছে ,গত তিনদিন আগ থেকে সকল ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতা কর্মীদের মাধ্যমে দল-মত নির্বিশেষে সকল গরিব দু:খিদের মাঝে এ সকল খাবার সমাগ্রী বিতরণ শুরু হয়েছে। সর্বশেষ শনিবার(১৫ এপ্রিল) পররাষ্ট্র প্রতিমন্ত্রী নিজে বাঘার পাকুড়িয়া ইউনিয়নের ক্যাশবপুর এবং মনিগ্রাম ইউনিয়নের বিনোদপুর স্কুল মাঠে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে এক হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী হিসাবে এ প্যাকেট বিতরণ করেন।

 

 

বাঘার বিনোদপুর গ্রামের খদেজা বেগম, আব্বাস আলী ও রশিদা বেওয়া জানান, আমাদের মন্ত্রী শাহরিয়ার আলম অনেক ভালো মানুষ। তিনি বিভিন্ন সময় আমাদের সরকারি অনুদানের পাশা-পাশি ব্যাক্তিগত ভাবে আর্থিক সহায়তা দিয়ে থাকেন। আমরা দোয়া করি আল্লাহপাক যেনো তাঁকে অনেক দিন বাঁচিয়ে রাখেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সহকারি একান্ত সচিব মো: সিরাজুল ইসলাম জানান, এই কার্যক্রম ঈদের আগের দিন পর্যন্ত চলমান থাকবে ।

সানশাইন / শামি


প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২৩ | সময়: ৭:৪৩ অপরাহ্ণ | Daily Sunshine