নওগাঁয় নারীর রাজনৈতিক ক্ষমতায়নে সাংবাদিকদের সম্পৃক্তকরণ বিষয়ক সভা

নওগাঁ প্রতিনিধি :

নওগাঁয় নারীর রাজনৈতিক ক্ষমতায়নে সাংবাদিকদের সম্পৃক্তকরণ বিষয়ক এক সভা অনুষ্ঠিত হয়েছে। সুইজারল্যান্ড সরকারের সহায়তায় ও হেলভেটাস সুইস ইন্টারকো-অপারেশনের তত্ত্ববধানে খান ফাউন্ডেশন নওগাঁতে অপরাজিতা প্রকল্প বাস্তবায়ন করে আসছে।

 

 

রবিবার বেলা ১১টায় শহরের টিফিন টাইম সম্মেলন কক্ষে রাণীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চন্দনা সারমিন রুমকীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং নওগাঁ সদর, বদলগাছী ও রাণীনগর উপজেলা অপরাজিতা নেটওয়ার্ক এর সভাপতি ও সাধারণ সম্পদকসহ অভিজ্ঞ অপরাজিতাবৃন্দ   উপস্থিত ছিলেন। উক্ত মতবিনিময় সভায় অপরাজিতাদের পক্ষে ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ের অপরাজিতা নেটওয়ার্কের সাথে সাংবাদিকবৃন্দের সেতু বন্ধন তৈরী, নারীর ক্ষমতায়নে সফলতার গল্প, চ্যালেঞ্জ, বিভিন্ন দাবী-দাওয়া প্রিন্ট ও ইলেকট্রনিক্স প্রচারের ব্যাপারে উপস্থিত সাংবাদিকদের অধিকতর সংবেদনশীল হওয়ার দাবী জানানো হয়।

 

 

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অপরাজিতা পারভিন আকতার, শাহানাজ আক্তার নাইচ, আফেলাতুন নেছা, মরিয়ম আক্তারী, আছিয়া বেগম, মর্জিনা বেগম, রাহেলা চৌধুরী, মমতাজ চৌধুরী, রোকেয়া সুলতানা ফেন্সী, সাবিনা ইয়াসমিন নিলূ প্রমূখ।

 

 

বক্তারা বলেন, দেশের উন্নয়ন ত্বরান্বিতকরণে জনসংখ্যাা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এ দেশের মোট জনসংখার অর্ধেক নারী। তাদেরকে পিছিয়ে রেখে প্রকৃত উন্নয়ন সম্ভব নয়। তাই নারীদের নিয়ে বেশি বেশি প্রচার ও তাদের পজেটিভ কাজগুলোকে তুলে ধরার মাধ্যমে অন্যদেরও উৎসাহ প্রদানে কাজ করতে সংবাদকর্মীদের আহ্বান জানানো হয়।

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৩ | সময়: ৪:৪২ অপরাহ্ণ | Daily Sunshine