আফিফ ঝড়ে মাশরাফিদের উড়িয়ে দিলো আবাহনী

স্পোর্টস ডেস্ক: ইনিংসের শেষ ওভার। আবাহনী লিমিটেডের জয়ের জন্য প্রয়োজন ৩ রান। মাশরাফি বিন মুর্তজার করা প্রথম বলে সিঙ্গেল নিয়ে আফিফ হোসেনকে স্ট্রাইক দেন সাইফউদ্দিন। দ্বিতীয় বলে ডিপ এক্সট্রা কাভারে দারুণ চারের মারে জয় নিশ্চিত করেন জাতীয় দল থেকে বাদ পড়া আফিফ।
আফিফের ঝড়ো ফিফটিতে খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে লিজেন্ডস অব রূপগঞ্জকে ৫ উইকেটে হারিয়েছে আবাহনী। টস জিতে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ২৮৬ রান করে রূপগঞ্জ। রান তাড়া করতে নেমে ৪ বল হাতে রেখে ৫ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে ঐতিহ্যবাহী আবাহনী।
আফিফ ৬টি চার ও ৪টি ছক্কায় ৬২ বলে ৮০ রান করে অপরাজিত ছিলেন। ফিফটি করেছেন মাত্র ৩৯ বলে। আফিফ এমন ইনিংস না খেললে বিপদ হতে পারতো আকাশী-নীল ক্লাবটির। সঙ্গে সাইফ উদ্দিন ২৩ বলে ২৬ রান নিয়ে অপরাজিত ছিলেন।
আবাহনীর জয়ের ভিত গড়ে দেন দারুণ ফর্মে থাকা নাঈম শেখ। তবে তার ইনিংসটি ছিল ধীরগতির। ৮৫ বলে ৬টি চার ও ১টি ছয়ে ৭৬ রান করেন তিনি। আরেক ওপেনার এনামুল হক বিজয় এই ম্যাচে ২৮ রানের বেশি করতে পারেননি। এ ছাড়া জাকের আলী অনিক ৩১ ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন ২৮ রান করেন।
রূপগঞ্জের হয়ে ২টি করে উইকেট নেন আবদুল হালিম ও রাজিবুল ইসলাম। মাশরাফি ছিলেন খরুচে, ৮.২ ওভারে দেন ৫৮ রান। এর আগে দলীয় নৈপুণ্যে চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারে রূপগঞ্জ। সর্বোচ্চ ৫৪ রান আসে চিরাগ জানির ব্যাট থেকে। তিনি ৫টি চারে ৬৩ বলে এই রান করেন। সাব্বির রহমান ও সোহাগ গাজীর ব্যাট থেকে আসে সমান ৪৮ রান করে। এ ছাড়া পারভেজ হোসেন ইমন ৩৯, ইরফান শুক্কুর ২১ ও মাশরাফি মাত্র ১৫ বলে ২৮ রান করেন।
আবাহনীর হয়ে বাঁহাতি অলরাউন্ডার দানিশ আজিজ সর্বোচ্চ ৪ উইকেট নেন। এ ছাড়া ২ উইকেট নেন সাইফ উদ্দিন। ১টি করে উইকেট নেন তানভীর ইসলাম, তানজীম হাসান সাকিব ও রাকিবুল হাসান। ঢাকা প্রিমিয়ায়র ডিভিশন ক্রিকেট লিগের চলতি আসরে ৮ ম্যাচের প্রত্যেকটিতে জিতে আবাহনী টেবিলের শীর্ষে অবস্থান করছে। সমান ম্যাচে ৬ জয়ে রূপগঞ্জের অবস্থান তৃতীয় স্থানে।


প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৩ | সময়: ৬:৩৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর