বাঘায় জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত

স্টাফ রিপোর্টার,বাঘা :

রাজশাহীর বাঘায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করেছে উপজেলা আওয়ামীলীগ। বুধবার (১০ জানুয়ারী) সকালে আলোচনা সভা র‌্যালী ও জাতির পিতার মুরালে পুস্পস্তবক অর্পনের মধ্য দিয়ে এ দিবসটি পালন করা হয়।

সকাল সাড়ে ১১ টায় দলীয় কার্যালয়ের সামনে বাঘা উপজেলা আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবিরের সঞ্চলনা ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সভায় বক্তব্য রাখেন রাজশাহী জেলা আলীগের সহ-সভাপতি ও সাবেক অধ্যক্ষ আমজাদ হোসেন নবাব, উপজেলা আ’লীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, আ’লীগের সিনিয়র সদস্য মাসুদ রানা তিলু, পৌর আ’লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার, বাঘা পৌর সভার সাবেক প্যানেল মেয়র ও যুবলীগ নেতা শাহিনুর রহমান পিন্টু ও বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি আনোয়ার হোসেন মিল্টন।

উক্ত সভায় বক্তারা বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের বন্দিদশা থেকে মুক্তি পেয়ে ১৯৭২ সালের এই দিনে তিনি সদ্য স্বাধীন বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন। দীর্ঘ নয় মাস কারাভোগের পর পাকিস্তানের কারাগার থেকে তিনি ৮ জানুয়ারি মুক্তি লাভ করেন। পরে তিনি পাকিস্তান থেকে লন্ডন যান এবং দিল্লী হয়ে ঢাকা ফেরেন। জাতির পিতার কারণে আজকে আমরা স্বাধীন দেশের নাগরিক হতে পেরেছি। তিনি এই দেশকে সোনার বাংলা হিসাবে গড়ে তোলার স্বপ্ন দেখেছিলেন। বর্তমানে তাঁর সুযোগ্য কন্যা ও বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাঁর পিতার প্রতিটি স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছেন। সেই সাথে আমাদের গর্ব ও চারঘাট-বাঘার উন্নয়নের রুপকার এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তিনি তাঁর নির্বাচনী এলাকায় একের-পর এক উন্নয়ন চলমান রেখেছেন। এই দৃশ্যমান উন্নয়নের কারনে তিনি চতুর্থ বারের ন্যায় আবারো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

এদিকে আলোচনা শেষে দলীয় নেতৃবৃন্দ একটি র‌্যারী করে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুরালে পুস্পস্তবক অর্পণ করে কর্মসুচির সমাপ্তি করেন। এতে অংশ গ্রহন করেন আ’ওয়ামী বিভিন্ন সহযোগী সংগঠন।

সানশাইন / শামি


প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৪ | সময়: ৭:৩৬ অপরাহ্ণ | Daily Sunshine