সর্বশেষ সংবাদ :

আদমদীঘির গোডাউনে অগ্নিকান্ডে ছয় লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি

আদমদীঘি প্রতিনিধি: বগুড়ার আদমদীঘির সান্তাহারে একটি সরবরাহকারী গোডাউনে অগ্নিকান্ডে প্রায় ৬ লাখ টাকার মালামাল পুড়ে ভষ্মীভূত হয়েছে। শনিবার রাত ১ টায় উপজেলার সান্তাহার পৌর শহরের রেলওয়ে বুকিং কাউন্টার সংলগ্ন এলাকায় মাহাবুব এন্টারপ্রাইজ নামের একটি সরবরাহকারী গোডাউনে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আদমদীঘি ও নওগাঁ ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।
মাহাবুব এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মাহাবুব আলম জানান, প্রতিদিনের মতো রাতে ব্যবসা প্রতিষ্ঠানটি বন্ধ করে বাড়িতে যাই। হঠাৎ শনিবার রাত ২টায় এক প্রতিবেশীর খবর দেয় আমার গোডাউনে আগুন লেগেছে। এরপর সেখানে এসে স্থানীয়দের সহযোগিতায় প্রাথমিক ভাবে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করি। পরে নিয়ন্ত্রণ করতে না পেরে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। এরপর আদমদীঘি ও নওগাঁ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ নিয়ে আসে। এই গোডাউনে বিভিন্ন কোম্পানির ডিলার নেওয়া ছিলো। এরমধ্যে ফুডস্ প্রোডাক্ট ও তেল ডিটারজেন্ট পাউডার, কয়েলসহ প্রায় ৬ লাখ টাকার মালামাল আগুনে ভস্মীভূত হয়েছে বলে জানান তিনি।
আদমদীঘি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন মাস্টার রুহুল আমিন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়। তবে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।


প্রকাশিত: মার্চ ১৯, ২০২৩ | সময়: ৬:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ