সর্বশেষ সংবাদ :

রাবিতে সাংবাদিকদের ওপর হামলায় জড়িতদের গ্রেফতার ও শাস্তি দাবি

প্রেস বিজ্ঞপ্তি : রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সদস্য চ্যানেল ২৪ এর রাজশাহীর নিজস্ব প্রতিবেদক আবরার শাঈর এবং কালের কণ্ঠের রাজশাহী অফিসের ফটোসাংবাদিক সালাহ উদ্দিনসহ সংবাদকর্মীদের ওপর হামলা ও ক্যামেরা ভাঙচুরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন আরইউজে নেতৃবৃন্দ। অবিলম্বে তারা হামলাকারীদের গ্রেফতার এবং শাস্তির দাবি জানিয়েছেন।
রোববার সন্ধ্যায় আরইউজে সভাপতি রফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক তানিজমুল হক এক বিবৃতিতে বলেন, রাজশাহী বিশ^বিদ্যালয়ে (রাবি) পেশাগত দায়িত্ব পালনকালে শিক্ষার্থী নামধারী কিছু সন্ত্রাসী চ্যানেল ২৪ এর সাংবাদিক আবরার শাইরের ওপর আকস্মিকভাবে হামলা চালায়। এসময় হামলকারীরা আবরারকে মারধর করে। তার অফিস সহকারী জুয়েলকে মারধর ও তার কাছে থাকা ক্যামেরাটি ভেঙে ফেলে। এসময় ফটোসাংবাদিক সালাহ উদ্দিনকেও তাড়া করে মারধর করে সন্ত্রাসীরা। সন্ত্রাসীরা তার ক্যামেরাটিও ভেঙে ফেলে।
বিবৃতিতে আরইউজে নেতৃবৃন্দ আরও বলেন, উচ্চশিক্ষাপ্রতিষ্ঠানে গণমাধ্যমকর্মীদের ওপরে এ ধরনের হামলা এবং তাদের ক্যামেরা ভাঙচুরের ঘটনা অনাকাঙ্খিত ও অপ্রত্যাশিত। এটি স্বাধীন সাংবাদিকতার ওপর নগ্ন হামলা বলে আমরা মনে করি। একটি মহল রাজশাহী বিশ^বিদ্যালয়ে গণমাধ্যমকর্মীদের ওপর হামলা চালিয়ে পরিস্থিতি অস্থিতিশীল করার পাঁয়তারা করছে। আমরা এ ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে দ্রুত গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।


প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩ | সময়: ৪:৫২ পূর্বাহ্ণ | সুমন শেখ