সান্তাহারে ক্ষমতার দাপটে উঠছে আ’লীগ নেতার বাড়ির অবৈধ প্রাচীর

আদমদীঘি প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে অবৈধভাবে বাড়ির প্রাচীর নির্মাণের অভিযোগ তুলেছেন প্রতিবেশী জহিরুল ইসলাম। অভিযুক্ত আশরাফুল ইসলাম মন্টু বগুড়া জেলা আওয়ামী লীগের সদস্য ও সান্তাহার চা বাগান এলাকার বাসিন্দা। নির্মাণাধীন কাজটি বন্ধ রাখার জন্য একটি নোটিশ দেন সান্তাহার পৌরসভা।
এরপরও তিনি ক্ষমতা খাটিয়ে জোরপূর্বক কাজটি করছেন। ঘটনাটি ঘটে উপজেলার সান্তাহার পৌর শহরের চা বাগান এলাকায়। এ নিয়ে এলাকায় ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে।
ভুক্তভোগী জহিরুল ইসলাম জানায়, দীর্ঘদিন ধরে আমরা পারিবারিক জায়গায় বসবাস করে আসছি। পাশের বাড়িতে আওয়ামী লীগ নেতা আশরাফুল ইসলাম মন্টু তিনিও বসবাস করেন। আমার বাড়ির সীমানা প্রাচীর আর তার বাড়ির দেয়ালের মধ্যে পাঁচ ফুট পৌরসভার ছাড়কৃত জায়গা রয়েছে লোকজনের যাতায়াত এবং ড্রেন নির্মাণের জন্য। যার বৈধ কাগজপত্র মূলে জায়গায় মালিক আমরা।
কয়েকদিন ধরে আশরাফুল ইসলাম মন্টু নতুন ভাবে ঘরের দেয়াল থেকে চার ফুট সরে এসে বেআইনি ভাবে আমার জায়গা দখল করে প্রাচীর নির্মাণ করছেন। প্রথমে আমি বাধা দিলে তারা বিষয়টি এড়িয়ে যান। পরে সান্তাহার পৌরসভা কর্তৃপক্ষের কাছে বিষয়টি অবগত করা হলে তারা আশরাফুল ইসলাম মন্টুকে কাজটি বন্ধ রাখার জন্য নোটিশ প্রদান করেন।
তারপরও পৌরসভার নির্দেশনা অমান্য করে ক্ষমতার অপব্যবহার করে নির্মাণাধীন কাজ চালিয়ে যাচ্ছেন তিনি। এমন অবস্থায় সুষ্ঠু সমাধানের জন্য গত রবিবার উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ দায়ের ৬ দিন পার হলেও এখনো পর্যন্ত সমাধান পাইনি।
অভিযুক্ত আশরাফুল ইসলাম মন্টু জানান, আমার বিরুদ্ধে এমন মিথ্যা অভিযোগ তুলেছেন তিনি। আমার জায়গায় প্রাচীর নির্মাণ করা হচ্ছে।
উপজেলা নির্বাহী অফিসার টুকটুক তালুকদার জানান, লিখিত অভিযোগ পেয়েছি। তাদের দুইজনকে নোটিশ করা হয়েছে। ৭ মার্চ বিকেলে তাদের ডাকা হয়। সেদিন বাদী উপস্থিত থাকলেও বিবাদী উপস্থিত ছিলেন না। সেজন্য বিষয়টি সমাধান হয়নি।
বগুড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু জানান, এই সংক্রান্ত তথ্য তার জানা নেই।


প্রকাশিত: মার্চ ১২, ২০২৩ | সময়: ৬:৩৪ পূর্বাহ্ণ | সুমন শেখ