গভীর রাতে পদ্মায় বালু তুলতে গিয়ে আটক ৩, ট্রাক্টর জব্দ

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে গভীর রাতে অবৈধভাবে পদ্মা নদীতে বালু উত্তোলন করতে গিয়ে ৩ জনকে আটক করেছে ভ্রাম্যমান আদালত।
আটককৃতদের একজনকে একবছরের এবং বাকীদের ৩ মাসের কারাদ্বণ্ড দেয়া হয়। বুধবার ভোর ৪ টায় শিবগঞ্জ উপজেলার পদ্মা নদীর সাত্তারের ঘাট এলাকায় এ অভিযান চালানো হয়।
আটক ও সাজাপ্রাপ্তরা হলেন, ট্রাক্টর মালিক শিবগঞ্জ উপজেলার উজিরপুর এলাকার মোস্তফার ছেলে আজিজুল (৪৫), একই এলাকার সাইফুলের ছেলে হেলাল (২৪) এবং আব্দুস সাত্তারের ছেলে বারিউল ইসলাম (২৫)। এ সময় একটি বালু ভর্তি ট্রাক্টরও জব্দ করে আদালত।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে পদ্মা নদীর ছাত্তার ঘাটে অবৈধভাবে বালু উত্তোলনকালে অবৈধভাবে বালু উত্তোলনের সাথে জড়িত থাকার অপরাধে ট্রাক্টরসহ বালু উত্তোলন সিন্ডিকেটের অন্যতম মূল হোতা আজিজুলকে (৪৫) এক বছরের কারাদণ্ড এবং অপর ২ জন বালু উত্তোলনে সহায়তাকারী হেলাল ও বারিউলকে ৩ মাসের বিনাশ্রম কারাদ্বণ্ড প্রদান করা হয়। আর এ অবরাধে জড়িত একটি বালু ভর্তি ট্রাক্টও জব্দ করা হয়।
আদালতের বিচারক আরো জানান, কয়েকদফা অভিযানের পর অবৈধ ভাবে বালু উত্তোলন অনেকটা কমে গেলেও পুরোপুর বন্ধ না হওয়া পর্যন্ত জিরো টলারেন্স নীতিতে মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।


প্রকাশিত: মার্চ ৯, ২০২৩ | সময়: ৬:০০ পূর্বাহ্ণ | সুমন শেখ