সোনামসজিদ বন্দরের আমদানী রপ্তানী গ্রুপের নির্বাচন সম্পন্ন

স্টাফ রির্পোটার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ আমদানী ও রপ্তানী কারক গ্রুপের দ্বি-বার্ষিক নির্বাচন শনিবার সম্পন্ন হয়েছে। তবে ভোটে কারচুপির অভিযোগ এনে শেষ মুহুর্তে ভোট বর্জন করেছে সবুজ ব্যবসায়িক স্মাট প্যানেল।
এই নির্বাচনে কাজী শাহাবুদ্দীন ও মাওলানা মামুনুর রশীদের প্যানেল থেকে ১৫ জন এবং সবুজ ব্যবসায়ী স্মার্ট প্যানেলের ২ জন নির্বাচিত হয়েছেন। শনিবার রাতে নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মোস্তফা চুড়ান্ত ফলাফল ঘোষণা করেন।
নির্বাচন কমিশন ঘোষিত ফলাফলে জানা গেছে, মেসার্স হায়দার এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মাওলানা মামুনুর রশীদ ছাতা প্রতীকে সর্বোচ্চ ১১৪ ভোট পেয়ে প্রথম হয়েছেন, মেসার্স আল মদিনা ট্রেডিং এর স্বত্বাধিকার দেলোয়ার হোসেন চশমা প্রতিকে ১১২ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন, এছাড়াও পর্যায়ক্রমে আকতার পেয়েছেন ঘোড়া প্রতিকে ১০৬ ভোট, সাঈদী হাসান কাপ-পিরিচ প্রতিকে ১০৬ ভোট, মাসুদ রানা হাত-পাখা প্রতিকে ১০২ ভোট, আলমগীর (জুয়েল) সিলিং ফ্যান প্রতিকে ১০১ ভোট, কাজী শাহাবুদ্দীন দোয়াত-কলম প্রতিকে ১০০ ভোট, আসাদুল হক ঘুড়ি প্রতিকে ১০০ ভোট, সাহিনুল ইসলাম গরুর গাড়ি প্রতিকে ৯৮ ভোট, শফিকুল ইসলাম তাজেল তাল গাছ প্রতিকে ৯৬ ভোট, আরিফ হোসেন সূর্য প্রতিকে ৯৩ ভোট, রবিউল ইসলাম কবুতর প্রতিকে ৯০ ভোট, নুর আমিন আনারস প্রতিকে ৮৯ ভোট, জাইদুল ইসলাম হাঁস প্রতিকে ৮৭ ভোট, কামাল আহমেদুজ্জোহা টেবিল ফ্যান প্রতিকে ৮৬ ভোট, যুবরাজ আলম (মানিক) প্রজাপতি প্রতিকে ৮৫ ভোট, মিজান সাহেব হারিকেন প্রতীক ৮২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
বিজয়ী এ ১৭ জন বসে তাদের মধ্য থেকে সভাপতি, সম্পাদক সহ অন্যান্য পদগুলো নির্বাচিত বলে ঘোষিত হবে।
এদিকে শনিবার সন্ধ্যায় সবুজ ব্যবসায়িক স্মাট প্যানেলের পক্ষ থেকে ভোটে অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দেয়া হয়। মের্সাস মানিক এন্টারপ্রাইজের স্বত্তাধিকার যুবরাজ আলম মানিক তাৎক্ষনিক ভাবে তার প্যানেলের পক্ষে এ ঘোষণা দেন।
সবুজ ব্যবসায়িক স্মাট প্যানেলের আরিফ উদ্দিন দাবী করেন, ভোট গণণায় অনিয়ম করা হয়েছে ও আঙ্গুলের ছাপ ছাড়ায় ভোট গণণা করা হয়েছে। তিনি আরও বলেন, একজন সদস্য ১৭ টি করে ভোট দিতে পারবে। এর বত্যয় ঘটলে তার ভোটটি বাতিল হয়ে যাবে। সে মোতাবেক মোট ভোটার ১৭৪ জনের মধ্যে ৮ জনের ভোট বাতিল হলে কাষ্ট হওয়া ১৬৬ টি ভোটের বিপরীতে ২ হাজার ৮২২ টি ভোট কাস্ট হবার কথা।
কিন্তু নির্বাচন অফিস ২৮শ ২০ টি ভোট কাষ্ট হয়েছে বলে ফলাফলের সময় ঘোষণা দিয়েছে। ফলাফল ঘোষণার সময় কেন এ বর্জন এম প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা ভোট বর্জনের ঘোষণা দেয়ার পরও আমাদের এজেন্টকে বের হতে দেয়নি। তাই বিষয়টি পরিষ্কার হতে সময় লেগেছে।
নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মোস্তফা নির্বাচনে কোন অনিয়ম হয়নি দাবী করে বলেন, ফলাফল ঘোষণার সময় নির্বাচন বর্জনের অভিযোগের বিষয়টি শুনেছেন এবং একটি অভিযোগ পেয়েছেন। তারপরও বিষয়টি খতিয়ে দেখা হবে।
অন্যদিকে বিজয়ী মাওলানা মামুনুর রশীদ বলেন, নির্বাচন সর্ম্পন্ন সুরু ও সুন্দর হয়েছে। আমদানী ও রপ্তানী কারকদের এবং ব্যবসায়ীদের স্বার্থে যা-যা করা দরকার উদ্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ভারত ও বাংলাদেশের ব্যবসায়ীদের সাথে আলোচনা করে রাজস্ব বৃদ্ধির জন্য তার সবকিছুই করবো ইনশাআল্লাহ।
উল্লেখ্য, সোনামসজিদ আমদানি ও রপ্তানি কারক গ্রুপের দ্বি-বার্ষিক নির্বাচনে দুইটি প্যানেলের ১৭ জন করে ৩৪ জন ও প্যানেল ছাড়া ৬ জন সহ মোট ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে। দ্বি-বার্ষিক এ নির্বাচনে ১৮৭ জন ভোটারের মধ্যে ১৭৪ ভোট প্রদান করে।


প্রকাশিত: মার্চ ৬, ২০২৩ | সময়: ৬:১৭ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর