সর্বশেষ সংবাদ :

বৌভাতে রান্নার জন্য সরকারি গাছ কাটলেন ইউপি সদস্য

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: রাজশাহীর দুর্গাপুরে রাস্তার পাশ থেকে ২টি সরকারি বাবলা গাছ কেটে নেয়ার অভিযোগ উঠেছে নওপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য আমজাদ হোসেনের বিরুদ্ধে। ক’দিন বাদেই তার ছেলের বিয়ে। ছেলের বৌভাত অনুষ্ঠানে রান্নার কাজে কেটে নেওয়া গাছ কাটা লাকড়ি (খড়ি) বানিয়ে জ্বালানি হিসেবে ব্যবহার করবেন বলে স্বীকারও করেছেন তিনি।
জানা গেছে, সম্প্রতি উপজেলার শ্যামপুর বাজার সংলগ্ন আলাউদ্দিনের বাড়ির সামনের সরকারি রাস্তার পাশ থেকে ২টি বাবলা গাছ কেটে রেখে দেন ইউপি সদস্য আমজাদ। গত শনিবার গাছগুলো রাস্তার পাশ থেকে সরিয়ে তার বাড়িতে নিয়ে কেটে লাকড়ি বানানো হয়। আগামী ৩ মার্চ ছেলের বৌভাতের অনুষ্ঠানে গাছ গুলো জ্বালানি হিসেবে ব্যবহার করা হবে।
গাছ কাটার কথা স্বীকার করে ইউপি সদস্য আমজাদ হোসেন বলেন, রাস্তার পাশে থাকা গাছগুলো ট্রাকের ধাক্কা লেগে পড়ে যায়। পরে আমি লোকজন দিয়ে গাছগুলো কেটে আমার বাড়িতে নিয়েছি। ভাবছি ছেলের বিয়েতে রান্নার কাজে লাগাবো। সোমবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা গেছে, রাস্তার পাশ থেকে করাত দিয়ে গাছগুলো কেটে নেওয়া হয়েছে। কেটে নেয়া সেই গাছগুলো ইউপি সদস্যের বাড়িতে তার ছেলের বিয়ে উপলক্ষে প্যান্ডেলের পাশেই রাখা হয়েছে।
নওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল আলম শফি বলেন, রাস্তার সরকারি গাছকাটা অপরাধ। আমি বিষয়টি সংশ্লিষ্ট প্রশাসনকে জানাবো। জানতে চাইলে উপজেলা বন কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, বিষয়টি শুনেছি। সেখানে সরেজমিনে যাবো।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৩ | সময়: ৬:২৮ পূর্বাহ্ণ | সুমন শেখ