নিউ জিল্যান্ডের বিপক্ষে লড়াইও করতে পারল না বাংলাদেশ

সানশাইন ডেস্ক: সেমি-ফাইনালে ওঠার লড়াই থেকে সবার আগে ছিটকে পড়ল বাংলাদেশ। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ চারে খেলার লক্ষ্য নিয়ে দক্ষিণ আফ্রিকায় যাওয়া নিগার সুলতানার দল হারল টানা তিন ম্যাচে।
নিউ জিল্যান্ডের বিপক্ষে নিজেদের সর্বোচ্চ ইনিংস গড়ার পরও ৭১ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। ১৮৯ রান তাড়ায় থমকে গেছে ১১৮ রানে। এই ম্যাচের আগে নিউ জিল্যান্ডও হেরেছিল তাদের প্রথম দুই ম্যাচ। বাংলাদেশকে উড়িয়ে টিকে থাকল তারা। তাদের জয়ে সবচেয়ে বড় অবদান রাখা ওপেনার সুজি বেটস জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার। ৬১ বলে এক ছক্কা ও সাত চারে অপরাজিত ৮১ রান করেন তিনি।
কেপ টাউনের নিউল্যান্ডসে শুক্রবার টস জিতে ব্যাট করতে নেমে নিউ জিল্যান্ডকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার বার্নাডিন বেজাইডেনহট ও বেটন। জুটিতে অগ্রণী ছিলেন কিপার-ব্যাটার বেজাইডেনহট। ২৬ বলে পাঁচ চারে তিনি করেন ৪৪ রান। তাকে ফিরিয়ে ৭৭ রানের উদ্বোধনী জুটি ভাঙেন স্বর্ণা।
ঝড় তোলার আগেই অ্যামেলিয়া কারকে ফেরানোর পর সোফি ডিভাইনকে বোল্ড করে দেন ফাহিমা খাতুন। পরপর দুই বলে উইকেট হারালেও এর কোনো প্রভাব পড়েনি নিউ জিল্যান্ডের ইনিংসে। শেষ ৭ ওভারে ৮২ রান তুলে দলকে দুইশ রানের কাছে নিয়ে যান বেটস ও ম্যাডি গ্রিন। তাদের সামনে যেন বল ফেলার জায়গা পাচ্ছিলেন না বাংলাদেশের বোলাররা। ঝড়ো জুটিতে গ্রিন ২০ বলে ৭ চারে খেলেন ৪৪ রানের বিস্ফোরক ইনিংস।
বাংলাদেশের হয়ে কেবল রুমানা আহমেদ ওভার প্রতি ৯ এর কম রান দেন। এত বড় রান তাড়ায় সেভাবে কখনও জয়ের সম্ভাবনা জাগাতে পারেনি বাংলাদেশ। দুই অঙ্কে যেতে পারেন কেবল তিন জন ব্যাটার। একটি করে ছক্কা ও চারে ১১ বলে ১৪ রান করে ফেরেন শামিমা সুলতানা। আরেক ওপেনার মুর্শিদা খাতুন ৩০ রান করতে খেলেন ৩৮ বল।
একটু অভিপ্রায় দেখিয়ে স্বর্ণা ২২ বলে চারটি চারে খেলেন ৩১ রানের আক্রমণাত্মক ইনিংস। সোবহানা মুস্তারি, অধিনায়ক নিগার, রুমানা আহমেদ ও রিতু মণিরা করতে পারেননি তেমন কিছু। আগামী মঙ্গলবার নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৩ | সময়: ৭:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ