সর্বশেষ সংবাদ :

টেনিস থেকে ক্রিকেটে সানিয়া মির্জা

স্পোর্টস ডেস্ক: ভারতের প্রথম নারী হিসেবে টেনিসের মেজর শিরোপা জিতেছেন সানিয়া মির্জা। ছয়টি দ্বৈত ও মিশ্র দ্বৈতে হয়েছেন চ্যাম্পিয়ন। এটিপি দুবাই ওপেনই সম্ভবত তার শেষ পেশাদার প্রতিযোগিতা। এরপরও টেনিসের সঙ্গে অন্য ভূমিকায় থাকবেন কি না পরের প্রশ্ন, তবে ক্রিকেটে নাম লিখে ফেললেন তিনি।
৪ থেকে ২৬ মার্চ প্রথমবার ভারতে হতে যাচ্ছে নারীদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। সেই প্রতিযোগিতায় থাকছেন সানিয়া। না, খেলোয়াড় হিসেবে নয়। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মেন্টর নিযুক্ত হয়েছেন ৩৬ বছর বয়সী তারকা। দলটির প্রধান কোচ অস্ট্রেলিয়ান বেন সোয়ার। সহকারী কোচ মালোলান রাঙ্গারাজন, ফিল্ডিং কোচ ভিআর ভানিথা। তবে মেন্টর হিসেবে সানিয়ার নাম সম্ভবত বিস্ময়কর।
সানিয়া নিজেও বিস্মিত, ‘আমি একটু আশ্চর্য হয়েছিলাম (মেন্টরের ভূমিকায় প্রস্তাব পেয়ে)। কিন্তু আমি সত্যিই রোমাঞ্চিত ছিলাম। আমি মেয়েদের বিশ্বাস করাতে চাই খেলাধুলা তাদের ক্যারিয়ারের জন্য প্রথম পছন্দ হতে পারে। আমি পরের প্রজন্মের মধ্যে বিশ্বাস আনতে চাই, যত বাধাই আসুক না কেন, আপনি আপনার লক্ষ্য অর্জন করতে পারবেন।’ বেঙ্গালুরু তাদের নিলামে তারকা ক্রিকেটারদের দলে টেনেছে। স্মৃতি মান্ধানা, এলিসে পেরি, মেগান শুট, সোফি ডিভাইন, ডেন ফন নাইকার্ক ও রিচা ঘোষকে নিয়েছে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৩ | সময়: ৫:৪৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর