চাঁপাইনবাবগঞ্জে বাসন্তী উৎসব ও শিল্পকলার ছাদশিল্প সজ্জায় ডিসি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ জেলায় মঙ্গলবার বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে ঋতুরাজ বসন্তকে বরণ করা হয়েছে। জেলা শিল্পকলা একাডেমিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান নানান কর্মসূচির আয়োজন করে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা শিল্পকলা অ্যাকাডেমি ছাদ শিল্প উদ্বোধন, বসন্তবরণ, পিঠা উৎসব, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। বেলা ১০ টায় জেলা শিল্পকলা একাডেমি ভবনের ছাদে ছাদবাগান উদ্বোধন ও বৃক্ষরোপণ করেন জেলা শিল্পকলা অ্যাকাডেমির সভাপতি জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।
পরে জেলা শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য দেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ।
শুভেচ্ছা বক্তব্য দেন জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সল। অনুষ্ঠান সঞ্চালনা করেন গোলাম ফারুক মিথুন, এমদাদুল হক মামুন ও আশরাফুল ইসলাম।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ঋতুরাজ বসন্তকে বরণ করে নিয়েছে রহনপুর ইউসুফ আলী সরকারি কলেজ। এ উপলক্ষে বসন্ত শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মঙ্গলবার সকালে শোভাযাত্রাটি রহনপুর ইউসুফ আলী সরকারি কলেজ থেকে বের হয়ে রহনপুর পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।
শোভাযাত্রায় অংশ নেন গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন, কলেজ অধ্যক্ষ মুনিরুল ইসলাম, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজমসহ কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।
পরে আলোচনা শেষে কলেজ চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৩ | সময়: ৬:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ