সর্বশেষ সংবাদ :

মাশরাফির সঙ্গে কারো তুলনা নেই, মিলে না: আমির

স্পোর্টস ডেস্ক: মোহাম্মদ আমির দেশে ফিরে গিয়েছিলেন পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলতে। কিন্তু মাশরাফি বিন মুর্তজার ডাকে আবার বাংলাদেশে ফিরে আসেন একটি ম্যাচ খেলতে।
প্রথম কোয়ালিফয়ার নিশ্চিত করতে সিলেট স্ট্রাইকার্সের আজ জেতাই লাগতো। খুলনা টাইগার্সকে পাত্তা না দিয়ে সিলেট জয় পেয়েছে ৬ উইকেটে। যে জয়ে ভূমিকা রেখেছেন আমির। ৪ ওভারে ৩২ রানে পেয়েছেন ১ উইকেট। আমিরের সঙ্গে ইমাদ ওয়াসিমকেও উড়িয়ে এনেছিল সিলেট। ১০ রানে ২ উইকেট নিয়ে বাঁহাতি স্পিনার সিলেটের জয়ের নায়ক।
দুই বোলারের অভাব শেষ ম্যাচে অনুভব করেছে সিলেট। ১৭০ রান পুঁজি নিয়েও ম্যাচ জিততে পারেনি। এক ম্যাচের জন্য তাদের উড়িয়ে আনার পেছনে একটাই কারণ ছিল প্রথম কোয়ালিফায়ার খেলা। সিলেট নিজেদের পরিকল্পনায় সফল। সঙ্গে অধিনায়ক মাশরাফি একাদশে ফিরে নেতৃত্বের দায়িত্ব নেওয়ায় জয়ের পথ অনেকটাই মসৃণ হয়ে যায়।
গোটা দলের পেশাদারিত্ব ও অধিনায়ক মাশরাফির নেতৃত্বে রীতিমত মুগ্ধ আমির। বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি লিগ খেলা আমির তাকে প্রশংসায় ভাসিয়ে বলেছেন, ‘মাশরাফিকে নিয়ে একটা শব্দই বলব, সে কিংবদন্তি। অন্তত বাংলাদেশে তার সাথে কারো তুলনা নেই, মিলে না।’ বিপিএলে বেশ ভালো সময় কেটেছে আমিরের। ১১ ম্যাচে ১৪ উইকেট পেয়েছেন ৬.১৩ ইকোনমি রেটে। এক ম্যাচ বেশি খেলা নাসির ১৬ উইকেট নিয়ে রয়েছেন তার উপরে।
১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে পিএসএল। আমির খেলবেন করাচি কিংসের হয়ে। বিপিএলের পারফরম্যান্স সেখানে খুব কাজে আসবে বলার অপেক্ষা রাখে না। আমিরের সঙ্গে একই মঞ্চ ভাগাভাগি করেছেন রেজাউর রহমান রাজা। জাতীয় দলের স্কোয়াডে থাকলেও তার এখনো আন্তর্জাতিক অভিষেক হয়নি। ৪ উইকেট নিয়ে সিলেট স্ট্রাইকার্সের প্রথম জয়ের নায়কও ছিলেন এ পেসার। রাজাকে বেশ প্রতিশ্রুতিশীল মনে হচ্ছে আমিরের, ‘রাজা, হৃদয় খুবই ভালো হবে বাংলাদেশ ক্রিকেটের জন্য। তারা যদি এই পরিশ্রম ধরে রাখে মনে হচ্ছে আন্তর্জাতিক ক্রিকেটেও ভালো করবে। রাজা তো দারুণ, খুব দ্রুত শিখে সঙ্গে খুবই জোরে বল করে।’
দলকে কোয়ালিফায়ারে তুলে আমির ফিরে গেলেও তার বিশ্বাস দল ফাইনাল জিতবে এবং ভালো ক্রিকেটই খেলবে, ‘আমরা অনেক পরিশ্রম করেছি, পয়েন্ট টেবিলের মাথায় যেতে। এটাই ক্রিকেট, আমরা একইরকম থাকব। আশা করি আমরা ফাইনালও জিতব। আমাদের ভালো ব্যাকআপ আছে। আমি চলে গেলেও বাকিরা ভালো করবে।’


প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২৩ | সময়: ৭:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ