সর্বশেষ সংবাদ :

বিদেশ যেতে আর জমি বিক্রি ও সুদের উপরে টাকা নেয়ার প্রয়োজন নাই : রাজশাহী জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার : 

রাজশাহীতে নিরাপদ অভিভাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ে সম্মেলন কক্ষে রাজশাহী জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো- ঢাকা ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এর আয়োজনে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল।

 

 

রাজশাহী অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরীর সভাপতিত্বে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মোহা: আব্দুল হান্নান। উপস্থিত ছিলেন পাসপোর্ট অফিস, প্রবাসী কল্যাণ ব্যাংক, ফায়ার সার্ভিস, পুরুষ-মহিলা টিটিসি, সংবাদ পত্রের সম্পাদক মন্ডলী, সমাজ সেবা কার্যালয়, শিশু একাডেমির প্রতিনিধি ও সাংবাদিকবৃন্দসহ প্রবাসী ও বিদেশে গমন ইচ্ছুক জনগণ।

 

 

প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী জেলা প্রশাসক বলেন, শ্রমিকদের বিদেশে যেতে দালাল চক্রের কবল থেকে রক্ষা করতে সরকারীভাবে বিভিন্ন রকম প্রচারণার মাধ্যমে বিদেশ ভীতি জনগণের মধ্যে থেকে দূর করতে হবে। নির্দিষ্ট কাজ নিয়ে, সঠিক ভিসা সঙ্গে করে বিদেশে যেতে হবে। বিদেশে যাওয়ার পূর্বে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করে বিদেশে যাওয়ার পরামর্শ দেন তিনি। দালালের মাধ্যমে বিদেশে গেলে ভূল বুঝিয়ে একবার নিয়ে গেলে অনেক দুর্বিষহ জীবন যাপন ভোগ করে উপায় না পেয়ে দেশে ফেরত এসে পথে বসে যান। আর সরকারিভাবে গেলে সেই সুযোগ নেই। বরং একটি সুন্দর জীবন আপনাদের জন্য অপেক্ষা করবে ভবিষ্যতে।

 

 

বিদেশ গমনেচ্ছুদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, বিদেশ যেতে আর বাড়ি, গাড়ি ও জমি বিক্রি এবং সুদের উপরে টাকা নেয়ার প্রয়োজন নাই। জামানত বিহিন শুধুমাত্র গ্যারান্টার দিয়ে প্রবাসী কল্যাণ ব্যাংক থেকে স্বল্প সুদে ঋন নিয়ে বিদেশে যেতে পারবেন। এ ব্যবস্থা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা করে দিয়েছেন বলে উল্লেখ করেন তিনি। সেই সাথে বিদেশ গিয়ে দেশের সুনাম অক্ষুন্ন রাখার পরামর্শ দেন তিনি।

সানশাইন / শামি

 


প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩ | সময়: ১০:১৮ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর