সর্বশেষ সংবাদ :

রাবিতে ছিনতাই চক্রের দুই সদস্যকে গণধোলাই, মোটরসাইকেলে আগুন

স্টাফ রিপোর্টার : মোবাইল ফোন ছিনতাই করে পালানোর সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দুই ছিনতাইকারীকে হাতেনাতে আটক গণধোলাই দিয়েছে শিক্ষার্থীরা। রবিবার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের মাদারবক্স হলের পাশে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ছিনতাইকারীদের ব্যবহৃত একটি মোটরসাইকেলও পুড়িয়ে দেওয়া হয়েছে।
ছাত্রদের ধোলাইয়ের শিকার দুই ছিনতাইকারী হলো- রাজশাহী নগরীর তেরোখাদিয়া ডাবতলা এলাকার শাকিল উদ্দিনের ছেলে শাহিন আহমেদ ধ্রুব (২০) ও রাজশাহীর কোর্ট স্টেশন এলাকার রবিউল ইসলাম কালুর ছেলে ফয়সাল (২০)।
গণধোলাইয়ের পর দুজনকে শহীদ জিয়াউর রহমান হলের অতিথি কক্ষে আটকে রাখা হয়। এ সময় মোবাইল ফোন ছিনতাইকারীদের ব্যবহৃত মোটরসাইকেলটিকে বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান মাঠে আগুন দিয়ে পুড়িয়ে দেয় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। পরে রাতেই তাদেরকে বিশ্ববিদ্যালয়ের প্রসাশনের কাছে সোপর্দ করা হয়। রাবির প্রক্টরিয়াল বডি তাদেরকে ঘণ্টাব্যাপী জিজ্ঞাসাবাদ শেষে পুলিশে সোপর্দ করে।
ঘটনাস্থলে থাকা রাজু নামের এক শিক্ষার্থী বলেন, মোবাইল ফোন ছিনতাই করে পালানোর সময় আমরা কয়েকজন তাদেরকে হাতেনাতে ধরি। পরে শিক্ষার্থীরা এক হয়ে শহীদ জিয়াউর রহমান হলে তাদের আটকে রাখা হয়। শিক্ষার্থীদের অভিযোগ, তারা এর আগেও বিভিন্ন হল থেকে অনেকের মোবাইল ফোন চুরি করেছে। ক্যাম্পাসের ভেতর বাইক নিয়ে এসে ছিনতাই করে। এরা সংঘবদ্ধ ছিনতাই চক্রের সদস্য।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, মোবাইল ফোন ছিনতাই করে পালানোর সময় শিক্ষার্থীরা দুজনকে আটক করে। খবর পেয়ে শিক্ষার্থীদের কাছ থেকে আমরা তাদেরকে উদ্ধার করে প্রক্টর দফতরে নিয়ে জিজ্ঞাসাবাদ করি। পরে তাদেরকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।
নগরীর মতিহার থানা পুলিশের পরিদর্শক হাফিজুর রহমান বলেন, আসামিদের থানা হেফাজতে নেওয়া হয়েছে। তবে এখনো কোনো মামলা হয়নি। মামলা হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।


প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩ | সময়: ৬:০৬ পূর্বাহ্ণ | সুমন শেখ