সর্বশেষ সংবাদ :

তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জন্য রামেক হাসপাতালে চালুু হলো পৃথক কাউন্টার

স্টাফ রিপোর্টার : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের বর্হিবিভাগে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জন্য আলাদা টিকিট কাউন্টার খোলা হয়েছে। এরফলে হাসপাতালে চিকিৎসা নিতে আসা এই জনগোষ্ঠির মানুষ আর আগের চিকিৎসা সেবা পেতে ভোগান্তিতে পরবেন না।
রোববার দুপুরে রামেক হাসপাতালের বর্হিবিভাগে এই টিকিট কাউন্টারের উদ্বোধন করেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহীন আকতার রেণী ও হাসপাতাল পরচিালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। এটিই দেশের সরকারি কোনো হাসপাতালে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জন্য পৃথক টিকিট কাউন্টার।
তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর সংগঠন দিনের আলো হিজড়া সংঘের সভাপতি মোহনা জানান, আগে হাসপাতালের বর্হিবিভাগে সাধারণ মানুষের সাথে লাইনে দাড়িয়ে টিকিট কাটতে তাদের পদে পদে নানা বিড়ম্বনায় পড়তে হতো। বিশেষ করে ছেলেদের লাইনে দাঁড়ালে তাদেরকে বলা হতো মেয়েদের লাইনে দাঁড়াতে। আর মেয়েদের লাইনে গিয়ে দাঁড়ালে তাদেরকে বলা হতো ছেলেদের লাইনে। এর কারণে তারা চরম বিব্রতকর অবস্থার মধ্যে পড়ে যেতেন। ফলে অনেক সময় তারা চিকিৎসা না নিয়েই হাসপাতাল থেকে ফিরে যেতেন। পৃথক কাউন্টার চালু হওয়ায় এখন থেকে সহজেই তারা নির্ধারিত কাউন্টার থেকে টিকিট কেটে চিকিৎসদের দেখাতে পারবেন।
রামেক হাসপাতালের বর্হিবিভাগে পৃথক টিকিট কাউন্টার উদ্বোধনী অনুষ্ঠানে- রাজশাহীর দিনের আলো হিজড়া সংঘের উপদেষ্টা শ্যামল কুমার ঘোষ ও শরীফ সুমন, সাধারণ সম্পাদক সাগরিকা খান, কোষাধ্যক্ষ জুলি ও হিজড়া গুরু হিরা খানসহ আরও অনেক উপস্থিত ছিলেন।


প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩ | সময়: ৫:৪৩ পূর্বাহ্ণ | সুমন শেখ