আলভেসের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে তদন্ত শুরু

স্পোর্টস ডেস্ক: স্পেনের একটি নাইটক্লাবে এক নারীকে যৌন হয়রানি করার অভিযোগ উঠেছে দানি আলভেসের বিরুদ্ধে। অভিযোগের তদন্তও শুরু হয়েছে বলে জানিয়েছে কাতালুনিয়ার সুপ্রিম কোর্ট।
বার্সেলোনার আদালত মঙ্গলবার এক বিবৃতিতে জানায়, গত মাসে নাইটক্লাবে আলভেস কর্তৃক যৌন হয়রানির শিকার হওয়া এক নারীর আবেদনের প্রেক্ষিতে তদন্ত কার্যক্রম শুরু হয়েছে। ব্রাজিলিয়ান ডিফেন্ডার অবশ্য তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন। আদালতের বিবৃতিতে আলভেসের নাম উল্লেখ করা হয়নি। তবে আদালতের এক মুত্রপাত্র রয়টার্সকে নিশ্চিত করেছেন, এই অভিযোগ আলভেসের বিরুদ্ধে। তিনি জানিয়েছেন, অভিযোগের তদন্ত চলছিল, কিন্তু আদালতের হাতে বেশি তথ্য ছিল না।
স্পেনের গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, গত ডিসেম্বরে একটি নাইটক্লাবে বন্ধুদের সঙ্গে ছিলেন ওই নারী। সম্মতি ছাড়াই আলভেস তার অন্তর্বাসের নিচের দিকে স্পর্শ করেন আলভেস। এই বিষয়ে রয়টার্সের পক্ষ থেকে যোগাযোগ করা হলে আলভেসের এক মুখপাত্র ‘দৃঢ়ভাবে অভিযোগ’ অস্বীকার করেন। বর্তমানে এই ডিফেন্ডার খেলছেন মেক্সিকোর ক্লাব পুমাসে। গত সপ্তাহে আন্তেনা থ্রি-কে দেওয়া সাক্ষাৎকারে নাইটক্লাবে থাকার কথা স্বীকার করলেও ওই ধরনের কোনো ব্যবহার করার কথা অস্বীকার করেন আলভেস।
“আমি নাচছিলাম এবং কাউকে কোনোভাবে আক্রমণ না করেই ভালো সময় কাটাচ্ছিলাম। আমি জানি না ওই নারী কেৃআমি কিভাবে একজন নারীর সঙ্গে এটা করব? না।” গত ডিসেম্বরে কাতার বিশ্বকাপে ক্যামেরুনের বিপক্ষে ম্যাচে ব্রাজিলের অধিনায়কত্ব করেন আলভেস। ওই ম্যাচে নেতৃত্ব দিয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি বয়সী অধিনায়ক বনে যান ৩৯ বছর বয়সী এই ফুটবলার। আন্তর্জাতিক ও ক্লাব ক্যারিয়ার মিলিয়ে সর্বোচ্চ শিরোপা (৪৩টি) জয়ের রেকর্ডও আলভেসের।


প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩ | সময়: ৬:০১ পূর্বাহ্ণ | সুমন শেখ