বাবরের ‘ক্রিকেটজ্ঞান’ নেই: কানেরিয়া

স্পোর্টস ডেস্ক: নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে দারুণ শতক হাঁকিয়েও ‘খলনায়ক’ পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। অন্যদিকে তিন বছর পর দলে ফিরে দারুণ শতকে হার ঠেকিয়ে নায়ক বনে গেছেন সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ।
তাই তো পাকিস্তানের সাবেক স্পিনার দানেশ কানেরিয়া পাক অধিনায়ককে এক হাত নিতে পিছপা হননি। রাখঢাক না রেখে নিজের ইউটিউব চ্যানেলে বলেই দিয়েছেন, বাবরের ক্রিকেটীয় জ্ঞান নেই। একধাপ এগিয়ে গিয়ে কানেরিয়া আরও বলেন, সরফরাজের কাছে বাবরের অধিনায়কত্ব হস্থান্তর করা উচিত।
কানেরিয়া বলেন, ‘বাবর ব্যাটসম্যান হিসেবে, অধিনায়ক হিসেবে এই সিরিজে ব্যর্থ হয়েছে। এমন পারফরম্যান্স করেছে যে তার উচিত সরফরাজের কাছে দায়িত্ব হস্তান্তর করা। সৌদ শাকিলের সহঅধিনায়ক হওয়া উচিত।’ ‘আমি মনে করি বাবর আজমের ক্রিকেটীয় জ্ঞান নেই। তার রান করার ভালো সুযোগ রয়েছে কিন্তু সে যখন ব্যাকফুটে লেগ সাইডে খেলতে যায় সে আউট হয়ে যায়। যেগুলো তার সুইপ করা উচিত।’- আরও যোগ করেন সাবেক এই স্পিনার।
করাচি টেস্টে ৮০ রানে ৫ উইকেট হারানোর পর পাকিস্তানের হারটা ছিল শুধু সময়ের ব্যাপার। সেখান থেকে সরফরাজ অনবদ্য সেঞ্চুরি হাঁকিয়ে হার ঠেকান, ম্যাচ হয় ড্রতে। দুই ম্যাচের টেস্ট সিরিজের দুটোই ড্র হওয়ায় ট্রফি ভাগাভাগি করে নিউ জিল্যান্ড ও পাকিস্তান।


প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৩ | সময়: ৪:৫৭ পূর্বাহ্ণ | সুমন শেখ