সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে মানববন্ধন : প্লেব্যাক সম্রাট ‘এন্ড্রু কিশোর চত্বর’ স্থাপনের দাবি

স্টাফ রিপোর্টার : রাজশাহীর কৃতি সন্তান ও দেশের জনপ্রিয় প্লেব্যাক সম্রাট কন্ঠশিল্পী প্রয়াত এন্ড্রু কিশোরের স্মৃতি ধরে রাখতে রাজশাহী নগরীর একটি সড়ক ‘এন্ড্রুু কিশোর স্মরণী’ করার দাবি উঠেছে। রাজশাহীর সাধারণ জনগণের পাশাপাশি বিশিষ্টজনেরা এ দাবিতে একাট্টা হয়ে কর্মসূচিতে অংশ নেন।
রবিবার দুপুরে রাজশাহী নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে অনুুষ্ঠিত মানববন্ধন কর্মসূচি থেকে এ দাবি তোলা হয়েছে। রাজশাহীর সাধারণ জনগণের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে নগরীর বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের প্রতিনিধি ও এন্ড্রুকিশোর ভক্তরা অংশ নেন।
ঘন্টাব্যাপী আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে বক্তারা রাজশাহী নগরীর যে কোনো একটি সড়ক অথবা স্থাপনা এন্ড্রুকিশোরের নামে করার দাবি করেন। বক্তারা বলেন, দেশব্যাপী জনপ্রিয় প্লেব্যাক সম্রাট এন্ড্রুকিশোর রাজশাহীর কৃতি সন্তান। তাকে ঘিরে রাজশাহীর সংস্কৃতিক অঙ্গ বিস্তৃত। তাই নতুন প্রজন্মের মধ্যে এন্ডুকিশোরের স্মৃতি ধরে রাখতে তার নামে যে কোনো সড়ক ও স্থাপনায় স্মরণী করা প্রয়োজন। রাজশাহীতে জন্ম নেওয়া ক্ষণজন্মা এ শিল্পী দেশের গন্ডি পেরিয়ে বিদেশেও কণ্ঠ ছাড়িয়ে রাজশাহীকে উজ্জ্বল করে রেখেছেন। বক্তারা রাজশাহী সিটি করপোরেশর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের দৃষ্টি আকর্ষণ করে বলেন, নগর পিতা হিসেবে রাজশাহীতে এন্ড্রুকিশোর স্মরণী স্থাপন এখন সময়ের দাবি। এন্ডুকিশোর শুধু রাজশাহীর কৃতি সন্তান নয়, তিনি রাজশাহীর হয়ে সারাদেশের কোটি ভক্তের মধ্যে সুরের মুর্ছনা ছড়িয়ে গেছেন। তাই তার নাম স্মরণীয় করে রাখতে রাজশাহীতে এন্ড্রকিশোর স্মরণী প্রতিষ্ঠা জরুরি। আগামীতে এ দাবিতে রাজশাহীবাসীকে আরো সোচ্চার হয়ে আওয়াজ তোলার দাবি জানান বক্তারা।
মানববন্ধন কর্মসূচিতে রাজশাহী নগর আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি রাজশাহীর সাধারণ সম্পাদক অধ্যক্ষ কামরুজ্জামান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব রাশেদ রিপন, রাবি শাখা আওয়ামী কর্মকর্তা পরিষদের সভাপতি মিশফাক আলী টুটুল, ওয়ার্কাস পার্টি নেতা বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, রাশেদুজ্জামান উজ্জল, রাজশাহী নিউ গভ: ডিগ্রি কলেজের সাবেক ভিপি রায়হান হালিম, ওসমান গণি প্রমুখ বক্তব্য রাখেন। বক্তারা বলেন, এ দাবিতে শিগগিরই রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও সংশ্লিষ্টদের স্মারকলিপি দেওয়া হবে।


প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩ | সময়: ৫:৪৫ পূর্বাহ্ণ | সুমন শেখ