সর্বশেষ সংবাদ :

নেতৃত্বে বাবরই, পাকিস্তান দলে ফিরলেন হাসান আলি

স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ডের কাছে ঘরের মাঠে হোয়াইটওয়াশ হওয়ার পর পাকিস্তান ক্রিকেটে তোলপাড়। বাবর আজমকে নেতৃত্ব থেকে সরাতে একজোট হয়েছিলেন অনেকেই। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন হোম সিরিজে বাবরকেই অধিনায়ক রেখে দেয়ার সিদ্ধান্ত নিলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
বাবরকে অধিনায়ক রেখেই নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য দল ঘোষণা করা হয়েছে। এই দলে ফেরানো হয়েছে পেসার হাসান আলিকে। হাঁটুর ইনজুরিতে পুরোপুরি সেরে না ওঠায় এখনও দলের বাইরে রয়েছেন শাহিন শাহ আফ্রিদি। ইংল্যান্ডের বিপক্ষে শেষ টেস্ট খেলে অবসর নেয়া আজহার আলীর পরিবর্তে দলে নেয়া হয়েছে এক নতুন মুখ। তিনি কামরান গুলাম।
কাঁধের ইনজুরির কারণে ইংল্যান্ডের বিপক্ষে শেষ দুই টেস্ট খেলতে পারেননি নাসিম শাহ। নিউজিল্যান্ডের বিপক্ষে স্কোয়াডে রাখা হয়েছে তাকেও। তবে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক হওয়া হারিস রউফ প্রথম ম্যাচেই ইনজুরিতে পড়েছিলেন। এখনও তিনি সেরে ওঠেননি। যার ফলে নিউজিল্যান্ডের বিপক্ষে একাদশে সুযোগ মেলেনি তার।
২৭বছর বয়সী গুলামকে এক বছর আগেও টেস্ট স্কোয়াডে নেয়া হয়েছিল। সেবার বাংলাদেশের বিপক্ষে স্কোয়াডে থাকলেও খেলার সুযোগ পাননি। এবার আজহার আলি অবসর নেয়ার কারণে একাদশে সুযোগ পেতেও পানে। ২০২০-২১ কায়েদে আজম ট্রফিতে রেকর্ড ১২৪৯ রান করেছিলেন তিনি।
পাকিস্তান স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), আবদুল্লাহ শফিক, আবরার আহমেদ, আগা সালমান, হাসান আলি, ইমাম-উল হক, কামরান গুলাম, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, নৌমান আলি, সরফরাজ আহমেদ, সৌদ শাকিল, শান মাসুদ, জাহিদ মেহমুদ।


প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২২ | সময়: ৫:২৬ পূর্বাহ্ণ | সুমন শেখ