সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে বাড়ছে শীতের তীব্রতা

স্টাফ রিপোর্টার : পৌষের শুরু থেকে রাজশাহী অঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ দেখা দিলেও একদিনেই তা মিলিয়ে যায়। তবে এখন সকাল-সন্ধ্যা কিংবা রাতে ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে পুরো জেলা। সঙ্গে বইছে হালকা হাওয়াও। এতে স্বাভাবিকের চেয়ে বেড়েছে শীতের তীব্রতা। জনজীবনে পড়েছে এর প্রভাবও।
রাজশাহী আবহাওয়া দফতর জানায়, গত ১৬ ডিসেম্বর থেকে কমতে শুরু করেছে এ অঞ্চলের তাপমাত্রা। ১৬ ডিসেম্বর থেকে শুরুর হয় মৃদু শৈত্যপ্রবাহ। এদিন ভোর ৬টায় রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এটি এবারের শীত মৌসুমে জেলার সর্বনিম্ন তাপমাত্রা। এরপর হঠাৎ করেই তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। রাজশাহীতে মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এদিন সর্বোচ্চ তাপমাত্রা উঠে ২৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াসে। একদিন আগে এ তাপমাত্রা আরো বেশী ছিলো। সোমবার রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ২৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এদিন সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।
এদিকে সকালে ও রাতের তাপমাত্রা তুলনামুলক কমে যাওয়ায় ওই সময়ে মীত অনুভূত হচ্ছে বেশী। ফলে দুর্ভোগের মধ্যে পড়েছেন ছিন্নমূল মানুষ। লের ঘন কুয়াশায় পরিবহন চলাচলেও দুর্ভোগের মধ্যে পড়তে দেখা গেছে চালকদের। সারাদিনই শীতের পোশাক পরে রাস্তায় চলাফেরা করছেন মানুষ। চর এলাকায় শীতের তীব্রতা শহরের চেয়ে বেশি। এসব এলাকার মাঠঘাটে কাজ করা মানুষ পড়েছেন দুর্ভোগে। গ্রামের অনেক জায়গায় খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণ করতেও দেখা গেছে।


প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২২ | সময়: ৬:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর