সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে পক্ষকাল ব্যাপী পিঠা মেলা শুরু

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরের থিম ওমর প্লাজার সপ্তম তলায় বসেছে পক্ষকালব্যাপী পিঠা মেলা। শুক্রবার (১৬ ডিসেম্বর) বিকেলে এই মেলার উদ্বোধন করেন রাজশাহীতে কর্মরত গণমাধ্যকর্মীরা।
এরপর মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন তারা। বিজয়ের দিনে এমন আয়োজন সাড়া ফেলেছে নগর জীবনে অবসরে ঘুরতে আসা সাধারণ মানুষের মধ্যে।
এই পিঠা মেলায় ১০টি স্টল স্থান পেয়েছে। এসব স্টলে প্রায় ১৫০ ধরনের পিঠা পাওয়া যাচ্ছে। এর মধ্যে আছে নকশি, কামরাঙা, ফুলঝুরি, পটল, বকুল, রস চিতই, লাভ, গোলাপ, তিলা, ঝাল পাকোড়া, পাকোয়ান, পাটিসাপটা, রস পাকোয়ান, আখিয়া, গোলাপসহ নানা রকমের পিঠা।
আয়োজকদের পক্ষে নাহিদুজ্জামান পাপ্পু বলেন, গ্রামবাংলার ঘরে ঘরে এখন চলছে পিঠাপুলির উৎসব। আমাদের দেশে নবান্ন উৎসবে কত রকমের পিঠা হয়, তা হয়তো অনেকেরই জানা নেই। পিঠার সঙ্গে সবাইকে পরিচিত করতেই এই মেলার আয়োজন করা হয়েছে।
আর এই মেলার মাধ্যমে নারীরা তাদের সৃজনশীলতা তুলে ধরার সুযোগ পাচ্ছেন বলেও উল্লেখ করেন আয়োজকদের একজন। উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি ছিলেন গণমাধ্যমকর্মী কাজী শাহেদ, বিএফইউজে সদস্য শরীফ সুমন, সিনিয়র সাংবাদিক সুজাউদ্দিন ছোটন, আবু সালেহ ফাত্তাহ, সরকার দুলাল মাহবুব প্রমুখ।


প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২২ | সময়: ৫:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ