চাঁপাইনবাবগঞ্জে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন জাহাঙ্গীরের ৫১ তম শাহাদাত বার্ষিকী পালিত 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে নানা কর্মসুচির মধ্য দিয়ে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের ৫১তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। বুধবার সকালে চাঁপাইনবাবঞ্জ শহরের মহানন্দা নদী তীরে শহীদ জাহাঙ্গীরের শাহাদাত স্থলে নির্মিত স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

 

সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক একেএম গালিভ খান, চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা এ্যাড আব্দুস সামাদ, জেলা আওয়ামী লীহের সহ-সভাপতি ডাঃ গোলাম রাব্বানী, সদর উপজেলা চেয়ারম্যান তসিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রওশন আলী, চাঁপাইনবাবগঞ্জ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ রাকিবুল আহসান, চাঁপাইনবাবগঞ্জ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার সরকারসহ মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

 

 

পরে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদের যৌথ উদ্যোগে চাঁপাইনবাবগঞ্জের ঐতিহাসিক সোনামসজিদ প্রাঙ্গণে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের সমাধিস্থলে ও সোনামসজিদ গণকবরে পুষ্পস্তবক অর্পণ শেষে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এ সময় সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহম্মেদ শিমুল, সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক দেবেন্দ্র নাথ উরাঁও, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুলসহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ শহরকে শত্রুমুক্ত করতে ১৪ ডিসেম্বর ভোররাতে ক্যাপ্টেন জাহাঙ্গীর মহানন্দা নদী পার হয়ে রেহাইচর গ্রামে অবস্থান নিয়ে তুমুল যুদ্ধের মুখোমুখি হন শত্রুদের সঙ্গে। এ সময় ধ্বংস করে দেন শত্রু বাহিনীর ১৮টি ট্রেঞ্চ ও ২০ থেকে ২২টি বাংকার। যুদ্ধের এক পর্যায়ে বীরত্বের সঙ্গে সমানের দিকে এগিয়ে যাওয়ার সময় একটি গুলি এসে তার কপালে লাগলে ঘটনাস্থলে শাহাদাত বরণ করেন তিনি। পরে ১৫ ডিসেম্বর বীরশ্রেষ্ঠ মহিউদ্দীন জাহাঙ্গীরকে ঐতিহাসিক সোনামসজিদ প্রাঙ্গণে সমাহিত করা হয়।

 

সানশাইন / শামি


প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২২ | সময়: ১০:৫৫ অপরাহ্ণ | Daily Sunshine