সর্বশেষ সংবাদ :

মোহনপুরে আগাছানাশক প্রয়োগে নষ্ট ১০ লাখ টাকার পানবরজ

মোহনপুর প্রতিনিধি: মোহনপুর উপজেলার জাহানাবাদ ইউনিয়নের তেঘর মাড়িয়া গ্রামে এক কৃষকের ২ বিঘা জমির পান বরজে আগাছা নাশক স্প্রে করে দশ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করা হয়েছে। খবর পেয়ে বরজ পরিদর্শন করেছে মোহনপুর থানা পুলিশ। রোববার দিবাগত রাতে এঘটনা ঘটে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার তেঘর মাড়িয়া গ্রামের জালাল হোসেন নামের একজন কৃষক লীজকৃত জমিতে গত বছর বরজ স্থাপন করে পান চাষ শুরু করেন। চলতি মৌসুমে পানের দাম বেশি এ সুযোগে দুর্বৃত্তরা রাতের আঁধারে আগাছা নাশক স্প্রে করে ক্ষতি সাধন করে। রোববার সকালে কৃষক তার বরজে গিয়ে এমন ঘটনা লক্ষ্য করে উপজেলা কৃষি অফিসার ও থানা পুলিশকে অবিহত করেন। পরে প্রশাসনের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেন।
কৃষক জালাল হোসেন জানান, গ্রামের একটি গভীর নলকূপ কেন্দ্রিক দ্বন্দের পর হতে আমার বরজে আগাছানাশক স্প্রে করে প্রতিপক্ষ আমার দশ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করেছে। গত বছরও আমার অন্য একটি বরজে আগাছা নাশক দিয়ে মেরে ফেলা হয়েছিল। থানা পুলিশ বরজ পরিদর্শণ করে গেছেন। পরবর্তীতে আইনগত সহয়োগিতা চাইবো।
জানতে চাইলে উপজেলা কৃষি অফিসার রহিমা খাতুন বলেন, আগাছা নাশক স্প্রে করার পর গাছের সবখানেই পৌঁছে যায় এজন্য গাছ বাঁচানো সম্ভব হয় না। এর পরেও করণীয় সম্পর্কে কিছুটা পরামর্শ দেয়া হয়েছে।


প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২২ | সময়: ৫:৪৮ পূর্বাহ্ণ | সুমন শেখ