পবা, নিয়ামতপুর ও গোমস্তাপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবা, নওগাঁর নিয়ামতপুর ও চাপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলাল “প্রগতিশীল প্রযুক্তি, অন্তর্ভুক্তিমূলক উন্নতি” এই প্রতিপাদ্যে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত হয়েছে। সোমবার এ দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
পবা উপজেলা: সোমবার পবা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পবা উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমা সভাপতিত্বে অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসাঃ আরজিয়া বেগম ও মোঃ ওয়াজেদ আলী খাঁন।
বিআরডিবি কর্মকর্তা শামসুন্নাহারের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার আসাদুজ্জামান, যুব উন্নয়ন অফিসার এমএমএন জহুরুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিমুল বিল্লাহ সুলতানা, নওহাটা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওমর আলী, ওয়ার্ল্ড ভিশন পবা এপির প্রোগ্রাম অফিসার পলাশ হিউবাট বিশ্বাসসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী, এনজিও প্রতিনিধি, সাংবাদিক, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। শেষে ডিজিটাল বাংলাদেশের উপর চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
নিয়ামতপুর: সোমবার আইসিটি বিভাগে ও উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলাদেশের স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তাবক অর্পণ ও বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে উপজেলা কমপ্লেক্স ভবনের হল রুমে আলোচনা সভার আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার ফারুক সুফিয়ানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ¦ আইয়ুব হোসাইন মন্ডল। উপজেলা আইসিটি কর্মকর্তা রাসেল রানার সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম, উপজেলা শিক্ষা অফিসার শহিদুল আলম, উপজেলা কৃষি অফিসার কামরুল হাসান, ইসলামিক ফাউন্ডেশন নিয়ামতপুর উপজেলার ফিল্ড সুপারভাইজার (এফএস) হযরত আলী, বীর মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক জনি আহমেদ, জেলা স্পেশাল ব্রাঞ্চ (ডিএসবি) নাজমুল ইসলাম ও উজ্জ্বল হোসেন প্রমূখ।
গোমস্তাপুর: দিবসটি উপলক্ষ্যে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে রহনপুর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা সভাকক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুন। এতে বক্তব্য দেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কাওসার আলি, পল্লী উন্নয়ন কর্মকর্তা রাইসুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা নুরুল ইসলাস, তথ্য আপা কর্মকর্তা তাকদিরা খাতুন, বোয়ালিয়া ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা অলিউল ইসলাম ডালিম, রহনপুর রাবেয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ইসমত আরা মুন্নি,তোজাম্মেল হোসেন একাডেমির ছাত্র আকাশ। আলোচনা শেষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঢাকায় অনুষ্ঠিত ডিজিটাল বাংলাদেশ দিবস অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয়। এছাড়া গোমস্তাপুর উপজেলার একটি এ্যাপস উদ্বোধন করা হয়।


প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২২ | সময়: ৫:৪৭ পূর্বাহ্ণ | সুমন শেখ