রাজশাহী কলেজে শুদ্ধাচার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : রাজশাহী কলেজে শুদ্ধাচার, নৈতিকতা ও বার্ষিক কর্মসম্পাদন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেকের সভাপতিত্বে কর্মশালায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন যুগ্মসচিব, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক), রাজশাহী বিভাগ জিয়াউল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ওলিউর রহমান।
শুদ্ধাচার, নৈতিকতা ও বার্ষিক কর্মসম্পাদন বিষয়ক এই কর্মশালায় রাজশাহী কলেজের বিভিন্ন বিভাগের ৫০জন সম্মানিত শিক্ষক অংশগ্রহণ করেন। সেমিনারে প্রধান আলোচক জাতীয় শুদ্ধাচার কৌশল, সেবা প্রদান প্রতিশ্রুতি, অভিযোগ প্রতিকার ব্যবস্থা, তথ্য অধিকার, বার্ষিক কর্মসম্পাদন, গণশুনানী, উদ্ভাবন, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ শুদ্ধাচার, নৈতিকতা ও বার্ষিক কর্মসম্পাদনের বিষয়সমূহ মাল্টিমিডিয়া উপস্থাপনের মাধ্যমে আলোচনা করেন। সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মহোদয় শুদ্ধাচারী হওয়ার গুরুত্ব ও প্রয়োজনীয়তা সম্পর্কে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করে সবাইকে শুদ্ধাচারী হওয়ার আহ্বান জানান।
কর্মশালায় ২য় পর্বে বিভিন্ন পর্যায়ে শুদ্ধাচার চর্চার করণীয় বর্জনীয় বুকলেট পর্যালোচনা করে অংশগ্রহণকারীরা তাদের মতামত ব্যক্ত করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জনাব মোঃ মাসুদুল হক সিদ্দিকী।


প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২২ | সময়: ৬:৪৫ পূর্বাহ্ণ | সুমন শেখ