সর্বশেষ সংবাদ :

‘অধিনায়ক লিটন একশতে একশ’

স্পোর্টস ডেস্ক: মেহেদী হাসান মিরাজের অসাধারণ অলরাউন্ড নৈপুন্য, মাহমুদউল্লাহ-মুস্তাফিজুর রহমানদের পারফরম্যান্সে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে আড়ালে চাপা পড়েছে অনেক কিছুই। নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল, অভিজ্ঞ পেসার তাসকিন আহমেদের অভাব যেমন প্রবলভাবে অনুভূত হচ্ছে না, তেমনি খুব বেশি আলোচনা হচ্ছে না লিটন দাসের নেতৃত্ব নিয়েও। এবার ভারপ্রাপ্ত অধিনায়কের ওপর আলো ফেললেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ। এই সিরিজে লিটনের অধিনায়কত্বে তার মুগ্ধতার শেষ নেই।
কুঁচকির চোটে তামিম ছিটকে যাওয়ার পর সিরিজ শুরুর ৪৮ ঘণ্টারও কম সময় আগে দায়িত্ব দেওয়া হয় লিটনকে। বাংলাদেশের ওয়ানডে দলের কোনো সহ-অধিনায়ক নেই। লিটনেরও তাই আগে থেকে মানসিক প্রস্তুতি তেমন ছিল না। তারপরও তিনি ছাপ রেখেছেন নেতৃত্ব দিয়ে। মাঠে তার নিয়ন্ত্রণ, কর্তৃত্ব, বোলিং পরিবর্তন, এসব তো চোখে পড়ার মতো ছিলই, নজর কেড়েছেন তিনি আক্রমণাত্মক অধিনায়কত্ব দিয়েও।
এই দিকটিই সবচেয়ে বেশি ভালো লেগেছে খালেদ মাহমুদের। আনুষ্ঠানিকভাবে এখন টিম ডিরেক্টরের দায়িত্বে থাকলেও এই সিরিজ থেকে বিরতি নিয়েছেন তিনি। তাই ড্রেসিং রুমে কাছ থেকে লিটনের নেতৃত্বের খুঁটিনাটি দেখতে পারেননি। তবে বাইরে থেকে যতটুকু দেখেছেন, তাতেই অধিনায়ক লিটন তার হৃদয়ে জায়গা করে নিয়েছেন। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বৃহস্পতিবার স্কুল ক্রিকেটে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে খালেদ মাহমুদ বললেন লিটনকে নিয়ে তার ভালো লাগার কথা।
“আই অ্যাম ভেরি মাচ ফন্ড অব লিটন দাস। আমি মনে করি, সে খুবই সেন্সিবল একজন ক্রিকেটার। বেশ জ্ঞানসম্পন্ন একটা ছেলে। সে সামনে থেকে নেতৃত্ব দিয়েছে। যেভাবে সে অধিনায়কত্ব করেছে, সাহসের পরিচয় দিয়েছে এবং আগ্রাসী অধিনায়কত্ব করেছে, তা দারুণ।” “আমি সবসময় আগ্রাসী অধিনায়কদের পছন্দ করি, যারা পরিস্থিতি বিশ্লেষণ করে এভাবে অধিনায়কত্ব করে। আমি একশতে একশ বলব লিটনের নেতৃত্ব।”


প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২ | সময়: ৫:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ