সর্বশেষ সংবাদ :

রাজশাহী অঞ্চলে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

স্টাফ রিপোর্টার: নওগাঁ, জয়পুরহাট ও শিবগঞ্জে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। ৩১তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে শনিবার সকালে নওগাঁ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে আলোচনাসভা, চিত্রাঙ্কন, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন জলা প্রশাসক খালিদ মেহেদী হাসান।
আলোচনা সভায় জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক নূর মোহাম্মদের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ ইব্রাহিম, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দিন, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর শরিফুল ইসলাম খান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিন, বেসরকারী উন্নয়ন সংস্থা রানী’র প্রধান নির্বাহী ফজলুল হক খান এবং পোরশা মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের পরিচালক মওদুদুর রহমানসহ অন্যান্যরা। পরে ২৪ জন প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার ও পুরস্কার বিতরণ করা হয়।
জয়পুরহাট: দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তরের যৌথ উদ্যোগে জয়পুরহাট কালেক্টরেট ভবন প্রাঙ্গণে ২৩জন প্রতিবন্ধীদের মাঝে বিনামূল্যে হুইল চেয়ার বিতরণ করা হয়।
পরে জয়পুরহাট জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন-জয়পুরহাটের বিদায়ী জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম। বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার কে,এম,এ মামুন খান চিশতী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনোয়ার পারভেজ, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক ইমাম হাসিম,জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস,সাংবাদিক শাহজাহান সিরাজ মিঠু , লাল সবুজ প্রতিবন্ধী কল্যাণ পরিষদের নির্বাহী পরিচালক জাকারিয়া মন্ডল শিমুল প্রমুখ।
শিবগঞ্জ: শনিবার সকালে শিবগঞ্জ প্রতিবন্ধী বিদ্যালয় আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় শিবগঞ্জ প্রতিবন্ধী বিদ্যালয় প্রাঙ্গণে এ সভা অনুষ্ঠিত হয়। শিবগঞ্জ প্রতিবন্ধী বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভা সফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। এতে মুখ্য আলোচক ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত।
এতে স্বাগত বক্তা ছিলেন শিবগঞ্জ প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল হক। সিনিয়র শিক্ষক মাহমুদা নাসরীনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়রা খান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস ও সহকারী শিক্ষা কর্মকর্তা হাফিজুর রহমানসহ অন্যরা। পরে শিবগঞ্জ প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে হুইল চেয়ার, ফুটবল ও শিক্ষার্থীদের পরিবহনের জন্য দুটি ভ্যান প্রদান করা হয়। একই সঙ্গে বিদ্যালয় মাঠে কিডস জোনের উদ্বোধন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। এ সময় স্থানীয় জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২ | সময়: ৬:১২ পূর্বাহ্ণ | সুমন শেখ