সর্বশেষ সংবাদ :

কোন শিল্প প্রতিষ্ঠান পানির দরে বেচে দেব না: শিল্পমন্ত্রী

লালপুর প্রতিনিধি: শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি বলেন, আমরা কোন শিল্প প্রতিষ্ঠান পানির দরে বেচে দেব না। চিনিকল একটি লোকসানি প্রতিষ্ঠান কিভাবে এটাকে লাভজনক করা যায় সেটা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। এদেশের একটি শ্রেণি আছে যারা সব কিছিু বেচে খায়। তারা এদেশের মানুষের কল্যাণ নিয়ে চিন্তা করে না। এর আগে যে সরকার ক্ষমতায় ছিলো তারা চিনিকল বেচে দিয়েছে। তিনি বলেন শুধু নর্থ বেঙ্গল সুগার মিল নয়, দেশের সবক’টি চিনিকলকে শিল্পায়িত করে এটাকে লাভ জনক করা হবে। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চিনিশিল্পকে জাতীয়করণ করেছিলেন। এটাকে আমারা রক্ষা করার অঙ্গিকার করেছি। তিনি নিজ দলের লোকজন সহ কৃষক-শ্রমিক সকলকে একযোগে এই শিল্পের উন্নয়নে এগিয়ে আসার আহবান জানান।
শিল্পমন্ত্রী শুক্রবার বিকেলে নাটোরের লালপুর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিলের ২০২২-২০২৩ আখমাড়াই মৌসুমের উদ্বোধনকালে প্রধান অতিথি হিসেবে বক্তিৃতাকালে এসব কথা বলেন। মিলের কেনকেরিয়ার ইয়ার্ডে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের চেয়ারম্যান আরিফুর রহমান অপুর সভাপতিত্বে অনুষ্ঠিত আখমাড়াই মৌসুম উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি, শিল্প সচিব জাকিয়া সুলতানা, নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও নাটোর ৪ আসনের সংসদ সদস্য আব্দুল কুদ্দুস, নাটোর -১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নর্থ বেঙ্গল সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক আনিসুল আজম আখচাষী নেতা ইব্রাহীম খলিল, আনছার আলী দুলাল, সুকুমার সরকার প্রমুখ।
উল্লেখ্য চলতি মৌসুমে নর্থ বেঙ্গল সুগার মিলে ২ লক্ষ ১৯ হাজার মেট্রিক টন আখ মাড়াই করে ১৫ হাজার ৩৩০ মেট্রিক টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। চিনি আহরণের হার ধরা হয়েছে। ১শ ৩৭ কর্মদিবসে আখমাড়াই কার্যক্রম শেষ হবে বলে জানিয়েছে মিলকর্তৃপক্ষ।


প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২ | সময়: ৫:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ