শীতের পাখি’ বিএনপিকে আর সুযোগ দেওয়া যাবে না: তথ্যমন্ত্রী

সানশাইন ডেস্ক: বিএনপিকে শীতের পাখি বলে মন্তব্য করছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। শনিবার চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে চট্টগ্রাম উত্তর জেলা কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
তিনি বলেন, বিএনপি হচ্ছে শীতের পাখির মতো। শীতকালে যেমন সাইবেরিয়া থেকে শীতের পাখিরা এসে আমাদের দেশে ধান খেয়ে মোটাতাজা হয়ে আবার চলে যায়। বিএনপিরও পাঁচ বছর খবর নেই, নির্বাচন যখন আসে তখন শীতের পাখির মতো আসবে। এই শীতের পাখিদের আর সুযোগ দেওয়া যাবে না।
তথ্যমন্ত্রী বলেন, বিএনপি আবারও সন্ত্রাসী কর্মকাণ্ড শুরু করেছে। এরা জনগণের শত্রু, দেশের শত্রু। এদের প্রতিহত করতে হবে। যারা হাওয়া ভবন বানিয়ে মানুষের কাছ থেকে চাঁদা তুলতো, বিদ্যুৎ না দিয়ে খাম্বা লাগাতো, তাদের হাতে দেশ তুলে দিতে পারি না। দেশের পরিবর্তন অনেকের পছন্দ নয় উল্লেখ করে আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, দেশের এ পরিবর্তনের কারণে মানুষ শেখ হাসিনার পেছনে ঐক্যবদ্ধ হয়েছে। তাই এই পরিবর্তন তাদের সহ্য হচ্ছে না। এজন্য বিএনপি এখন সারাদেশে সমাবেশ করে সন্ত্রাসীদের জড়ো করছে।
হাসান মাহমুদ বলেন, ‘ফখরুল-রিজভী এবং গয়েশ্বর বাবুরা যাই বলুক না কেন, ক’দিন আগে বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট এসে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে বলে গেছেন, বাংলাদেশ যে অগ্রগতি করেছে সেটি পৃথিবীর জন্য উদাহরণ, বিস্ময়কর অগ্রগতি। ’ উত্তর জেলা কৃষক লীগের সভাপতি নজরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সম্মেলন উদ্বোধন করেন কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ। সাংগঠনিক প্রতিবেদন পেশ করেন উত্তর জেলা সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম।
সভায় আরও বক্তব্য রাখেন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম, নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন, কেন্দ্রীয় কৃষক লীগ নেতা আকবর আলী চৌধুরী, রেজাউল করিম রেজা প্রমুখ।


প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২ | সময়: ৬:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ