সর্বশেষ সংবাদ :

পাকিস্তানে সিরিজ জিতল যুবারা

স্পোর্টস ডেস্ক: আগের ম্যাচের ব্যর্থতা ভুলে ঘুরে দাঁড়ালেন ব্যাটসম্যানরা। পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডেতে ভালো করলেন তারা। বোলাররা লক্ষ্যটা নাগালে রাখার পর সারলেন বাকিটা। তাতে সিরিজ জিতল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। মুলতান ক্রিকেট স্টেডিয়ামে সোমবার ৪ উইকেটে জিতেছে বাংলাদেশ।
বৃষ্টির বাগড়ায় শুরুর আগেই ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৪২ ওভারে। টস হেরে ব্যাট করতে নেমে পাকিস্তান ৯ উইকেটে করে ২২০ রান। জবাবে আশিকুর রহমান শিবলি, আহরার আমিন ও পারভেজ রহমান জীবনের ফিফটিতে ৬ বল বাকি থাকতে লক্ষ্য ছুঁয়ে ফেলে সফরকারীরা। রান তাড়া করতে নেমে ১১৩ রানের মধ্যে প্রথম পাঁচ ব্যাটসম্যানকে হারায় বাংলাদেশ। এর মধ্যে কিপার-ব্যাটসম্যান আশিকুর একাই ১১ চার ও ২ ছক্কায় ৭৪ বলে করেন ৭২ রান!
এরপর দলকে টানেন অধিনায়ক আহরার ও অলরাউন্ডার পারভেজ। ষষ্ঠ উইকেটে এই দুই জনে গড়েন ৮৫ রানের জুটি। শঙ্কা পেরিয়ে জয়ের কাছে যায় বাংলাদেশ। ৬ চারে ৭০ বলে ৫২ রান করে আহরার বিদায় নিলে ভাঙে জুটি। মাহফুজুর রহমানকে নিয়ে বাকিটা সারেন পারভেজ। পাঁচ চার ও এক ছক্কায় ৫৯ বলে ৫৭ রানে অপরাজিত থাকেন তিনি। বোলিংয়ে দুই উইকেটের পর এই ব্যাটিংয়ে তিনিই জেতেন ম্যাচ সেরার পুরস্কার।
পাকিস্তানের ইনিংসে তিনে নেমে সর্বোচ্চ ৮৭ রানের ইনিংস খেলেন মোহাম্মদ তৈয়্যব আরিফ। তার ১০৪ বলের ইনিংসে ছিল ৮ চারের সঙ্গে একটি ছক্কা। এছাড়া উজাইর মুমতাজ ৩৪ ও আরাফাত মিনহাস ৪৩ রানের ইনিংস খেললে দুইশ ছাড়ানো সংগ্রহ পায় স্বাগতিক যুবারা। বাংলাদেশের পক্ষে বল হাতে ৩টি করে উইকেট নেন রোহানাত দৌল্লাহ বর্ষণ ও মোহাম্মদ রাফিউজ্জামান।
পাকিস্তান সফরে চার দিনের ম্যাচটি ড্র করার পর এক দিনের ম্যাচের সিরিজ জিতলেন যুবারা। আজ ও ১৮ নভেম্বর দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে দেশে ফিরবেন তারা।


প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২ | সময়: ৫:৪৭ পূর্বাহ্ণ | সুমন শেখ