সর্বশেষ সংবাদ :

সাপাহারে একই রাতে দুই স্থানে চুরি

সাপাহার প্রতিনিধি: নওগাঁর সাপাহারে একই রাতে দু’টি স্থানে চুরি হয়েছে। জানা গেছে শুক্রবার দিবাগত রাতে চোরেরা উপজেলার শিমুল ডাঙ্গা গ্রামের রফিকুল ইসলাম (মাস্টার) এর বাড়ীর ইটের প্রাচীরে সিঁদ কেটে গোয়াল ঘর হতে গাভী, বকনা ও একটি এঁড়ে বাছুরসহ যার আনুমানিক মূল্য ২লক্ষ টাকা এবং পাশর্^বর্তী মদনশিং সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন একটি পুকুরে খনন কাজে ব্যবহৃত দু’টি এসকেভেটর (ভেকু মেশিন)এর কাঁচ ভেঙ্গে ৪টি শক্তিশালী ব্যাটারী যার আনুমানিক মূল্য ১লক্ষ টাকা চুরি করে নিয়ে গেছে।
রফিকুল মাস্টার জানান যে, প্রতি দিনের ন্যায় তার ওই রাতেও রাতের খাবার পরে নিজ নিজ ঘরে শুয়ে পড়ে গভীর রাতে তারা সবাই বিভোর ঘুমে ঘুমিয়ে পড়লে সুযোগ বুঝে চোরের তার বাড়ীর একটি ইটের প্রাচীরে সিঁদ কেটে বাড়ীতে প্রবেশ করে এবং তার গোয়ালে থাকা ৩টি গরু চুরি করে নিয়ে যায়।
এছাড়া এসকেভেটরের মালিক পাবনা জেলার রনজু খেশ ও মহাদেবপুর উপজেলার আলমগীর জানান যে, ওই পুকুরে মাটি কেটে রাত সাড়ে ১১টার দিকে কাজ বন্ধ করে ড্রাইভার হেলপার সবাই নিজ আস্তানায় এসে ঘুমিয়ে পড়ে। গভীর রাতে চোরেরা তাদের মেশিনের গ্লাস ভেঙ্গে ভিতরে প্রবেশ করে দু’টি মেশিনের মধ্যে থাকা শক্তিশালী ৪টি ব্যাটারী চুরি করে নিয়ে যায়। সকালে পুনরায় কাজ করতে গিয়ে তারা বিষয়টি জানতে পারে। বিষয়টি তারা স্থানীয় থানায় জানাবেন কিনা তা নিয়ে ভাবছেন বলেও জানিয়েছেন। হঠাৎ করে সাপাহার উপজেলা সদর সহ বিভিন্ন গ্রামে এবং রাস্তায় ইজিবাইক সহ ছোট ছোট যানবাহন গুলি আটকিয়ে ছিনতাই ও চালকাকে জিম্মি করে গাড়ী সহ টাকা পয়সা,মোবাইল ছিনতাইয়ের ঘটনা দিন দিন বৃদ্ধি পাওয়ায় উপজেলাবাসী শঙ্কিত অবস্থায় দিনাতিপাত করছে। সচেতন মহল সহ উপজেলাবাসী আইন শৃঙ্খলার উন্নতিকল্পে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।
এবিষয়ে সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ন কবির এর সাথে কথা হলে তিনি জানান যে, এখনও থানায় কোন অভিযোগ আসেনি তবে এলে বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলেও জানিয়েছেন।


প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২ | সময়: ৫:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর