তানোরে সার পাচারের দায়ে ডিলারের লক্ষাধিক টাকা জরিমানা

তানোর প্রতিনিধি

রাজশাহী তানোরে বিএডিসি (বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন) ডিলার নিজ এলাকা থেকে নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার শিংড়া পুকুর নামক স্থানে ডিএপি সার পাচারের দায়ে ডিলার নজরুল ইসলামের লক্ষাধিক টাকা জরিমানা আদায় করা হয়েছে। শনিবার (৫ নভেম্বর) বেলা ১১টা দিকে তানোর নির্বাহী অফিসার (ইউএনও) তাঁর ভ্রাম্যমান আদালতে এ জরিমানার টাকা আদায় করেন।

 

 

 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার কলমা ইউনিয়নের আজিজপুর মোড়ের রহিমা ট্রেডার্সের প্রোপাইটার নজরুল ইসলাম ঘটনার দিন বেলা ১১টার দিকে তার নিজ দোকান থেকে নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার শিংড়া পুকুর নামক স্থানে এক ভটভটি ভর্তি ৬০ বস্তা ডিএপি সার পাচার করেন।

 

 

 

 

এসময় স্থানীয় জনতা ও গ্রাম পুলিশের সহায়তায় ওই সার আটক করে তানোর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়ে আসা হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আদালতে সার ব্যবস্থাপনা ২০০৬ ও সংশোধনী ২০১৮ আইনে ওই সার ডিলার নজরুল ইসলামের এক লক্ষ টাকা জরিমানার আদেশ দেন। অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেয়া হয়।

 

 

এছাড়াও জব্দকৃত সার সরকারি মূল্যে কৃষকের কাছে বিক্রির নির্দেশনা প্রদান করা হয়। কিন্তু ডিলার তাৎক্ষনিক আদালতের কাছে তার দোষ স্বীকার করে জরিমানার টাকা প্রদান করেন। এব্যাপারে তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পঙ্কজ চন্দ্র দেবনাথ বলেন, উপজেলার কলমা ইউপির আজিজপুর মোড়ের বিএডিসি ডিলার নজরুল ইসলাম নিজ এলাকা থেকে নিয়ামতপুর উপজেলায় সার পাচারের দায় স্বীকার করেছেন। এজন্য তার বিরুদ্ধে সার ব্যবস্থাপনা ২০০৬ ও সংশোধনী ২০১৮ আইনে এক লক্ষ টাকা জরিমানা আদায় করা হয় বলে জানান ইউএনও।

সানশাইন / শামি

 


প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২ | সময়: ১১:০৫ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর