সর্বশেষ সংবাদ :

বাগমারায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য বিল দখল নিয়ে উত্তেজনা

স্টাফ রিপোর্টার, বাগমারা: আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে রাজশাহীর বাগমারায় আবারো বিল দখলের চেষ্টায় দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন এলাকার সচেতন মানুষ। ঘটনাটি ঘটছে উপজেলার বাসুপাড়া ইউনিয়নের সগুনা গ্রামের ছাওয়ালকান্দা বিলে। ওই ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষই মুখোমুখি অবস্থান করছেন বলে জানা গেছে।
খোজ নিয়ে জানা যায়, উপজেলার বাসুপাড়া ইউনিয়নের সগুনা গ্রামের শাহাদৎ হোসেন গত ২০১৯ সালে ছাওয়ালকান্দা বিলে মাছ চাষের জন্য জমির মালিকদের কাছ থেকে ৫ বছরের জন্য লীজ গ্রহন করেন। তখন থেকে তিনি ওই বিলে মাছ চাষ করে আসছেন। গত ২০২২ সালের জানয়ারীর প্রথম দিকে একই গ্রামের খুরশেদ আলম বাসুপাড়া ইউনিয়নের আওয়ামী লীগের এক প্রভাবশালী নেতার ছত্রছায়াই বিলটি দখলে নেয়ার চেষ্টা করে যাচ্ছেন। ওই বিলটিকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে একাধিকবার সংঘর্ষের ঘটনা ঘটেছে। তাদের এমন অহেতুক কর্মকান্ডের জন্য চলতি বছরের ২৯ সেপ্টেম্বর শাহাদত হোসেন বাদী হয়ে খুরশেদ আলমসহ ৭ জনকে আসামী রাজশাহী অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ১৪৪ ধারার মামলা দায়ের করেন।
মামলাটি আদালত আমলে নিয়ে বিলটিতে ১৪৪ ধারা জারি করে অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য বাগমারা থানার ওসিকে নির্দেশ দেন। ওসি’র নির্দেশ অমান্য করে প্রতিপক্ষ খুরশেদ আলম বিলটিতে জবর দখলের চেষ্টা করছেন। বিল দখলের ঘটনাটি জানাজানি হলে দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা দেখা দিয়েছে। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিল দখলের চেষ্টাকে ক্ষমতার অপব্যবহার বলে মনে করছেন মামলার বাদী শাহাদত হোসেন। তিনি বলেন, বেশ কিছু দিন থেকে খুরশেদ আলম তার দলবল নিয়ে বিল দখলের চেষ্টাসহ নানা ধরনের অপরাধমূলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। তদন্ত করে প্রকৃত ঘটনা উৎঘাটনের মাধ্যমে অপরাধীদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া দাবী জানিয়েছেন।
এদিকে আদালতকে বৃদ্ধাঙ্গালী দেখিয়ে বিল দখল চেষ্টায় ক্ষোভ প্রকাশ করেছেন এলাকার সচেতন মানুষ। তারা অবিলম্বে ঘটনাটি তদন্ত করে প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন। অন্যতাই যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষে খুন খারাপী হওয়ার সম্ভবনা দেখা দিয়েছে।
এ ব্যাপারে মুঠোফোনে অভিযুক্ত খুরশেদ আলমের সাথে যোগাযোগ করা চেষ্টা করলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়। অপর দিকে বাগমারা থানার ইন্সপেক্টর (তদন্ত) তৌহিদুর রহমান জানান, আদালতের নিষেধাজ্ঞা উভয় পক্ষইকেই জানানো হয়েছে। কেউ যদি আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিশৃংখলা সৃষ্টির পায়তারা করে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।


প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২ | সময়: ৬:৪৪ পূর্বাহ্ণ | সুমন শেখ