চেয়ারম্যানের সামনে নারী ইউপি সদস্যদের পেটানোর অভিযোগ 

স্টাফ রিপোর্টার

রাজশাহীর দুর্গাপূর উপজেলার ৪নং দেলুয়াবাড়ি ইউপির দুই নারী সদস্যকে চেয়ারম্যানের বাহিনী কর্তৃক পেটানো ও হেনস্থার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ সূত্রে জানা যায়, ইউপি সদস্য সুবেদা খাতুন ও লাবলী খাতুন জরুরি কাজে বৃহস্পতিবার সকালে ৪নং দেলুয়াবাড়ি ইউনিয়ন পরিষদে যান। এসময় গ্রাম পুলিশ বজলু তাদেরকে চেয়ারম্যান ডাকছে বলে জানান।

 

চেয়ারম্যানের দপ্তরে গেলে সেখানে কিছু লোক দেখে তাদেরকে কিছুক্ষণের জন্য বাইরে যাওয়ার অনুরোধ করা মাত্র এরশাদ আলী পিতা : মৃত ছমির গ্রাম:বখতিয়ারপুর( গুল পাড়া), আব্দুস সাত্তার পিতা মো: ইসমাইল গ্রাম ভবানিপুর, আব্দুল লতিফ পিতা মৃত: লুৎফর রহমান,জিন্নাহ পিতা : মো: আওয়াল উভয়ের গ্রাম বখতিয়ারপুর তাদের গালিগালাজ শুরু করে।

 

 

এঘটনার প্রতিবাদ করলে এরসাদ আলী ইউপি সদস্য সুবেদা বেগমকে দৌড়ে এসে ধাক্কা দিলে দরজায় ধাক্কা লেগে মেঝেতে পড়ে যান তিনি। এতে গুরুত্বর আহত হলে সুবেদা খাতুনকে আরেক ইউপি সদস্য লাবলী খাতুন তুলতে গেলে আব্দুস সাত্তার তাকে ধাক্কা দেয়। এতে লাবলী খাতুন মেঝেতে পড়ে যান। বর্তমানে সুবেদা বেগম বুকে আঘাত পেয়ে দুর্গাপুর স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছেন এবং লাবলি খাতুন প্রাথমিক চিকিৎসা নিয়ে বর্তমানে বাসায় রয়েছেন। একজন চেয়ারম্যানের হুকুমে একই পরিষদের নারী ইউপি সদস্যদের হেন¯’া গালিগালাজ ও মারধরের ঘটনা মানহানিকর ও অপরাধের সামিল।

 

অভিযোগ পত্রে আরো বলা হয় গত ৮/৯/২০২২ বিতরণকৃত জিআর এর ১৭০০ কেজি চাল চুরির অভিযোগকে কেন্দ্র করে চেয়ারম্যানের সাথে বিরোধ চলছে। ঐ ঘটনার জের ধরে বৃহস্পতিবার তাদের মারধর করা হয়। ইউপি সদস্যগণের পক্ষে লাবলী খাতুন অভিযোগটি করেছেন।

 

 

এবিষয়ে ইউপি সাক্ষি আবুল মেম্বার ( প্যানেল চেয়ারম্যান-১) ফোনে জানান,ইউপি চেয়ারম্যান ১৭০০ কেজি চাল আত্নসাত করেছেন সেজন্য ইউএনও ,ডিসি ও স্থানীয় সরকার মন্ত্রনালয়ে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। এ ঘটনায় গতমাসের ২২ তারিখ সংবাদ সম্মেলন করেছি আমরা। চেয়ারম্যান তার দুর্নীতি ঢাকতেই এ হামলা করিয়েছে।

 

 

উপজেলা হাসপাতালে আহত নারী ইউপি সদস্য সুবেদা খাতুন মোবাইল ফোনে জানান,আমরা তিনজন পুরুষ ইউপি সদস্য ও ২ জন নারী ইউপি সদস্য গিয়েছিলাম চেয়ারম্যানের কাছে। অন্যান্য কাজসহ আমার ছেলের জন্ম নিবন্ধনের কাগজে সই নিতে। এই সময় পুরুষ সদস্যদের সাথে কথাকাটাকাটি হয় চাল বিষয় নিয়ে। এক পর্যায়ে দুইজন আমাদের উপর আঘাত করে বসে। এখন মানুষের সহায়তা ছাড়া টয়লেটও যেতে পারছিনা। আমরা বিচার চাই চেয়ারম্যানের।

 

 

এবিষয়ে অভিযুক্ত ৪নং দেলুয়াবাড়ী ইউপি চেয়ারম্যানের সাথে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

 

 

সানশাইন / শামি

 

 


প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২২ | সময়: ১০:৪২ অপরাহ্ণ | Daily Sunshine