সর্বশেষ সংবাদ :

শশুরের ভয়ে বউকে বাড়িতে ঢুকতে দেয়া হয়নি, গুজব রটে অনশনের

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি:

পছন্দের ছেলের সাথে বিয়ে না দেওয়ায় বাড়ি থেকে পালিয়েছিলেন নওগাঁর আত্রাই উপজেলার তরুনী প্রিয়াঙ্কা সাহা (১৯)। তিনি উপজেলার বান্দাইখাড়া পরিক্ষিত সাহার মেয়ে। প্রেমিক জেলার বদলগাছী উপজেলার বালুভরা ইউনিয়নের কোমারপুর গ্রামের দ্বিজেন সাহার ছেলে সজিব সাহা (২২)। এরপর চলতি বছরের ১৭ জানুয়ারি সিরাজগঞ্জ জেলার নলছিয়া কালিমন্দীরে গিয়ে বিয়ে করেন তারা। বিয়ের ৯ মাস পর পুনরায় সিঁদুর দান করে সামাজিক ভাবে স্ত্রীর স্বীকৃতি নিয়ে প্রিয়াঙ্কা উঠলেন স্বামীর ঘরে।

 

 

স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, আত্রাই উপজেলার বান্দাইখাড়া সজিব সাহা তার মামা সনজিত কুমারের বাড়ি থেকে বড় হয়েছেন। সে সুবাদে গত ৩ বছর আগে মুঠোফোনে একই এলাকা প্রিয়াঙ্কা সাহার সাথে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। মেয়ের বাবা পরিক্ষিত সাহা এ সম্পর্ক মেনে না নিয়ে পাত্র দেখা শুরু করেন। এ সুযোগে প্রেমিক সজিব এর সঙ্গে যোগাযোগ করে বাড়ি থেকে পালিয়ে ১৭ জানুয়ারি সিরাজগঞ্জ জেলার নলছিয়া কালিমন্দীরে গিয়ে বিয়ে করেন। সেসময় এলাকাবাসীকে ২০ কেজি মিষ্টি দিয়ে মিষ্টি মুখ করানো হয়। এরপর ১৫ দিন তারা বিভিন্ন এলাকায় ছিলেন। এরপর মেয়ের বাবা থানায় অভিযোগ করেন। পরে বাধ্য হয়ে তারা বাড়ি ফিরে আসলে প্রিয়াঙ্কাকে তার বাবা বাড়ি নিয়ে আটকিয়ে রাখে। প্রায় দু’মাস স্বামী-স্ত্রীর মধ্যে কোন যোগাযোগ হয়নি। এরপর আবারও যোগাযোগ শুরু হয়। এরই মধ্যে প্রিয়াঙ্কাকে তার বাবা অন্যত্র বিয়ে দিতে পাত্র দেখছিলেন। কিন্ত প্রিয়াঙ্কা অন্য কোথাও বিয়ে করতে চান না।

 

 

 

বুধবার (১২ অক্টোবর) দুপুর ২টায় বাবার বাড়ি থেকে স্বামী সজিবের বাড়ি চলে আসেন। তাকে বাড়িতে ঢুকতে দেয়া না হলে দরজায় অপেক্ষা করেন প্রিয়াঙ্কা। রাতে সজিব এর বড় আব্বু বিজন সাহার বাড়িতে ছিলেন। পরদিন আবারও সজিবের বাড়ির দরজায় অপেক্ষা করে। এরমধ্যে গুজব রটে বিয়ের দাবিতে অনশন করছে প্রিয়াঙ্কা। পরদিন বৃহস্পতিবার বিকেল ৪টায় বদলগাছী সদর ইউনিয়নের হাপানিয়া গ্রামের মন্দিরে পুনরায় সিঁদুর দান করে সামাজিক ভাবে স্ত্রীর স্বীকৃতি দিয়ে প্রিয়াঙ্কাকে বাড়িতে উঠানো হয়।

 

 

তরুনী প্রিয়াঙ্কা সাহা বলেন, প্রেমের সম্পর্ক নিয়ে গত ৯মাস আগে দু’জনে পালিয়ে গিয়ে বিয়ে করা হয়। বাবা থানায় অভিযোগ করলে বাড়ি ফিরে আসি। কিন্তু বাড়ি নিয়ে আমাকে আটকিয়ে রেখে স্বামীর সাথে যোগাযোগ বন্ধ করে দেওয়া হয় এবং পাত্র খুঁজতে থাকেন। আমি অন্য কোথাও বিয়ে কতে চাইনা। এ কারণে বাবার বাড়ি থেকে চলে আসছি। প্রথমে স্বামী বাড়িতে ঢুকতে দেয়নি ভয়ে। আবারও যদি বাবা মামলা করে। আমি আমার স্বামীর সঙ্গে সংসার করতে চাই। কিন্তু কিছু মানুষ বিভ্রান্ত করছে যে স্বামীর স্বীকৃতির দাবিতে অনশন করছি যা সত্য না।

 

 

 

এ ব্যাপারে সজিব সাহা বলেন, স্ত্রী প্রিয়াঙ্কা সাহা সেদিন জোর করে বাড়িতে ঢুকতে চায়। কিন্তু ভয়ে তাকে বাড়িতে ঢুকতে দেওয়া হয়নি তার বাবা যদি আবারও মামলা করে। পরে মোড়লরা তার বাবার (শশুর) সঙ্গে যোগাযোগ করে। মেয়ে যা খুশি করুক কোন সমস্যা নাই বলে জানায়। বৃহস্পতিবার বিকেল ৪টায় মন্দিরে গিয়ে পুনরায় সিঁদুর দান করে সামাজিক ভাবে স্ত্রীর স্বীকৃতি দিয়ে বাড়িতে উঠানো হয়।

 

 

 

সজিব সাহার বড় আব্বু বিজন সাহা বলেন, মেয়ে যখন ভাতিজার বাড়িতে আসে সেদিন তাকে উঠতে দেওয়া হয়নি। সন্ধ্যায় মেয়ের বাবার কাছে বার বার ফোন করে বলা হয় আমার বাসায় নিরাপদে আছে তাকে এসে নিয়ে যাওয়ার জন্য। উত্তরে মেয়ের বাবা বলেন- মেয়ে যা কিছু করুক কোন সমস্যা নাই। এরপর মেয়ের বাবা ফোন কেটে দেন। যেহেতু আগেই তাদের বিয়ে হয়েছে মন্দিরে গিয়ে সিঁদুর দান করে সামাজিক ভাবে স্বীকৃতি দিয়ে বাড়িতে উঠানো হয়েছে।

 

 

সজিব সাহার মা মুক্তি রানী বলেন, প্রথমে মেয়ের বাবা মেনে না নেওয়ায় বিষয়টি থানা পর্যন্ত গড়ায়। পরে তা সমাধানও হয়ে যায়। মেয়েকে ছেলের বউ হিসেবে মেনে নিয়েছি এবং সামাজিক ভাবে স্বীকৃতি দিয়ে বাড়িতে উঠানো হয়েছে।

 

 

 

এ ব্যাপারে প্রিয়াঙ্কা সাহার বাবা পরিক্ষিত সাহা বলেন, মেয়ে তার পছন্দের ছেলেকে বিয়ে করেছে এবং মেনেও নিয়েছি। কোন সমস্যা নাই। মেয়ে যা চায় তাই করেছে। মেম্বার এবং ওই গ্রামের মোড়লরা ফোন করে আমাকে বিষয়টি অবগত করেছে।

 

 

 

বালুভরা ইউনিয়নের স্থানীয় মেম্বার আনন্দ কুমার শীল বলেন, ওই বাড়িতে মেয়ে আসলে আমাকে জানানো হয়। এরপর সন্ধ্যায় ছেলের বাড়িতে গিয়ে মেয়েকে বুঝিয়ে একটি বাড়িতে নিরাপদে রাখা হয়। তাদের নোটারী পাবলিকের ডকুমেন্ট (কাগজপত্র) দেখে নিশ্চিত হলাম তারা বিবাহিত। এরপরও সামাজিক ভাবে স্ত্রীর স্বীকৃতি দিয়ে পুনরায় মন্দিরে গিয়ে সিঁদুর দান করে মেয়েকে তারা বউ হিসেবে ঘরে তুলেছে।

 

 

 

বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান বলেন, বিষয়টি অবগত না। তবে এ ব্যাপারে ছেলে বা মেয়ের পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ থানায় আসেনি।

 

 


প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২২ | সময়: ৫:৫৫ অপরাহ্ণ | Daily Sunshine