সর্বশেষ সংবাদ :

মহাদেবপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অবৈধভাবে গাছ কাটার অভিযোগ

 

মহাদেবপুর প্রতিনিধিঃ

নওগাঁর মহাদেবপুরে নিয়ম-নীতির তোয়াক্কা না করে টেন্ডার ছাড়াই লক্ষাধিক টাকা মূল্যের ৫ থেকে ৬টি গাছ কেটে রাতের আঁধারে পাচারের চেষ্টার অভিযোগ উঠেছে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে সোমবার (১০অক্টোবর) রাতে উপজেলা সদরের জাহাঙ্গীরপুর মডেল উচ্চ বিদ্যালয়ে।

 

এদিন রাত সাড়ে ৮ টার দিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম ইব্রাহিম হোসেন নিজে দাঁড়িয়ে থেকে কাটা গাছগুলো ভটভটিতে তুলছিল। এ সময় লোকজন ও সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে প্রধান শিক্ষক এস এম ইব্রাহিম হোসেন সেখান থেকে পালিয়ে যান। পরে স্কুলের পিয়ন হারুন অর রশিদ সাংবাদিকদের সাথে অসৌজন্য মূলক আচরণ করে স্কুলের মুল গেট বন্ধ করে দিয়ে সেও সেখান থেকে সটকে পড়েন।

 

স্কুলের ভিতর থেকে কাটা গাছ রাতের আঁধারে বের করে আনা দেখে পথচারীদের সন্দেহ হয়। এ সময় তারা সাংবাদিকসহ বিভিন্ন লোকজনকে খবর দেন। তারা জানান, প্রাচীর দিয়ে ঘেরা স্কুলের ভিতর থেকে লক্ষাধিক মূল্যের ৫ থেকে ৬টি ইউক্যালেকটার গাছ কাটেন প্রধান শিক্ষকসহ কমিটির লোকজন। দিনের বেলাতেই গাছগুলো কাটা হয়।

 

সে সময় তারা মনে করেন নিয়ম-নীতি মেনেই হয়তো গাছগুলো কাটা হচ্ছে, কিন্তু অনেক রাতে সেগুলো ভটভটিতে তুলো নিয়ে যাওয়ার চেষ্টা করা হলে তাদের সন্দেহ হয়। নাম প্রকাশে অনি”ছুক অনেকেই জানান, গাছগুলো স্কুলের প্রাচীরের ভিতর হলেও সেগুলো সড়ক ও জনপথের জায়গায় অবস্থিত হওয়ার সম্ভবনা বেশি। এ বিষয়ে জানতে জাহাঙ্গীরপুর মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম ইব্রাহিম হোসেনের মোবাইল ফোনে একাধিকবার ফোন দিলেও তিনি তা রিসিভ করেন নি। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. হাবিবুর রহমান জানান, গাছ কাটার বিষয়ে তিনি কিছুই জানেন না।

 

সাংবাদিকদের মাধ্যমেই তিনি বিষয়টি প্রথম জানলেন। ধারণা করা হচ্ছে, প্রধান শিক্ষকসহ কমিটির লোকজন নিয়ম-নীতির তোয়াক্কা না করেই হয়তো গাছগুলো তারা কেটেছেন। মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আবু হাসান বলেন, বিষয়টি আমার জানা নেই, সরোজমিনে গিয়ে বিষয়টি দেখব, যথাযথ নিয়ম না মেনে গাছ কাটা হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

সানশাইন/তৈয়ব

 


প্রকাশিত: অক্টোবর ১১, ২০২২ | সময়: ৯:২১ অপরাহ্ণ | Daily Sunshine