রাজশাহীতে মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে এক যুবককে মিথ্যে মামলায় ফাঁসানোর অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে রাজশাহী নগরীর মতিহার থানার ডাঁশমরী এলাকার বাসিন্দা মৃত লোকমান হোসেনের ছেলে ফরহাদ আহমেদ রকির (২৩) পরিবারে লোকজন নিজ বাড়িতে এ সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে রকির পরিবার দাবি করেন, রকি মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য তার বিরুদ্ধে ষড়যন্ত্র করে উদ্দেশ্যমুলকভাবে মিথ্যা মামলা দিয়ে তাকে ফাঁসানো হয়েছে। পরিবারের পক্ষে তার মামলা প্রত্যাহার ও মুক্তির দাবি জানানো হয়েছে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রকির ছোট বোন ইশরাত জাহান ঐশী বলেন, দীর্ঘদিন থেকেই রকিসহ এলাকার সচেতন কিছু ব্যক্তি মাদক ও জুয়ার বিরুদ্ধে ডাঁশমারী এবং মির্জাপুর এলাকায় কাজ করে আসছে। এ জন্য গত ২০২১ সালের জুনে স্থানীয় কিছু মাদক ও জুয়াড়ীদের সাথে তাদের দ্বন্দ্বের সৃষ্টি হয়। এমন কি মাদক ব্যবসায়ীদের সাথে রকি ও এলাকার সচেতন ব্যক্তিদের কথা কাটাকাটি এবং হাতাহাতিরও ঘটনা ঘটে। এতে চিহ্নিত মাদক ব্যবসায়ী ঘোষ বাবু, কসাই বাবু, এবং ওলির সাথে হাতাহাতির ঘটনায় উভয় পক্ষই গুরুতর আহত হন। এ ঘটনার পর শুরাফানের মোড় মতিহার কলেজের পাশের এলাকায় মাদক ও জুয়ার ব্যবসা বন্ধ হয়ে যায়। একই সাথে রকিসহ অন্যদের দেখে নেয়ারও হুমকি দেয় মাদক ব্যবসায়ীরা।
তিন আরো বলেন, ওই ঘটনার জের ধরে কয়েকবার রকিকে ষড়যন্ত্র করে ফাঁসানোর চেষ্টা করে মাদক সম্রাট ঘোষ বাবু, কসাই বাবু ও ওলি ।
গত ২৮ সেপ্টেম্বর রাত ২টা ৪৯ মিনিটে রকিকে আটক করে র‌্যাব। পরিবারের পক্ষ থেকে বলা হয়, ঘটনার দিন বাসায় প্রায় ৩৫-৪০ জন পোশাকধারী ডিবি পুলিশ এবং র‌্যাবসহ বাড়ির ভেতরে অভিযোগ বা ওয়ারেন্ট ছাড়াই বাড়িতে ঢুকে পড়ে এবং রকিকে বাসা থেকে নিয়ে যায়। কিছুক্ষন পরে বাড়ির বাইরে এলকার মানুষের সামনে বলা হয়, রকির কাছে বিদেশী অস্ত্র পাওয়া গেছে। অভিযুক্ত মাদক ব্যবসায়ীরা কোন চক্রান্ত করে রকিকে ফাঁসিয়েছে।
সংবাদ সম্মেলনে রকির ভাই মনিরুল ইসলাম অভিযোগ করেন. হানিফ, আব্দুর রশিদ, সজিবসহ আসেপাশের কেউ রকির কাছ থেকে অস্ত্র উদ্ধার হতে দেখে নাই। পরবর্তীতে জানা যায়, রকিকে অস্ত্র মামলা দিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে। কিন্তু তিনজন সাক্ষী রফিক (৩২), নাসির উদ্দিন (৩০), ও আল আমিন (২২)-এর নাম প্রকাশ করা হয়। যারা কোন কিছুই দেখে নাই। আপনারা চাইলে তাদের সাথে কথা বলতে পারেন।
সংবাদ সম্মেলনে রকির চাচী শাহানা বেগম জানান, মাদক ব্যবসায়ীদের কর্মকাণ্ডে ওই এলাকার প্রতিটি পরিবার ভয়ে আছেন। তিনি রকির বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার এবং মাদক সম্রাটদের বিরুদ্ধে কার্যকরী ব্যবস্থা নেয়ার দাবি জানান। তিনি আরো বলেন, এলাকার মাদক সম্রাটদের বিরুদ্ধে পুলিশ কমিশনার এবং জেলা প্রশাসক বরাবর অভিযোগ করা হলেও কোন কার্যকরী পদক্ষেপ নিতে দেখা যায়নি বলে জানান এলাকাবাসী।
রাজশাহী মতিহার থানার অফিসার ইনচার্জ আনোয়ার তুহিন জানান বিষয়টি তদন্তাধীন আছে। তদন্ত শেষে মুল ঘটনা জানতে পারবো।
এদিকে র‌্যাব-৫ রাজশাহীর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার জানান, রকির বাড়িতে মাদকদ্রব্য থাকার খবর পেয়ে অভিযান চালানো হয়। এ সময় বাড়িটিতে মাদকদ্রব্য না পাওয়া গেলেও মিলে অস্ত্র। এ ব্যাপারে ফরহাদ আহমেদ রকির বিরুদ্ধে নগরীর মতিহার থানায় অস্ত্র আইনে একটি মামলা হয়েছে।


প্রকাশিত: অক্টোবর ৭, ২০২২ | সময়: ৬:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ