সর্বশেষ সংবাদ :

শিবগঞ্জে উপজেলা বিএনপির চার আহবায়কের পদত্যাগ

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: ৪৬ জন বিএনপি নেতা আহবায়ক কমিটি থেকে পদত্যাগের পর আবারো শিবগঞ্জে উপজেলা বিএনপির আরও ৪ আহবায়কের পদত্যাগের ঘটনা ঘটেছে।
শুক্রবার সন্ধ্যায় শিবগঞ্জ পৌর এলাকার বকুলতলা মহল্লায় শিবগঞ্জ উপজেলা বিএনপি নেতা আশরাফুল আলম রশিদসহ চার নেতা পদত্যাগ করেছেন। পদত্যাগকারী নেতারা হলেন- উপজেলা বিএনপির আহবায়ক আশরাফুল আলম রশিদ, শহিদুল হক হায়দারী, তৌহিদুর রহমান মিঞা ও যুগ্ম-আহবায়ক গোলাম মোস্তাফাসহ অন্যরা।
তারা বলেন, পূর্বে কোন ধরণের আলোচনা ছাড়াই আহবায়ক কমিটিতে তাদের নাম অর্ন্তভুক্তি করা হয়েছে। তাদের মাধ্যমে দেশের গণতন্ত্র পুনরুদ্ধার, আন্দোলন-সংগ্রাম বেগবানের লক্ষে স্বেচ্ছায় পদত্যাগপত্র জেলা বিএনপির আহবায়ক গোলাম জাকারিয়ার নিকট জমা দেন।
এর আগে শিবগঞ্জ পৌর বিএনপির যুগ্ম-আহ্বায়ক শরিফুল ইসলাম শারেফ ও রফিকুল ইসলামসহ ২৪ জন নেতাকর্মী পদত্যাগ করেন। গত ২১ সেপ্টেম্বর তারা জেলা বিএনপির আহ্বায়ক গোলাম জাকারিয়ার নিকট পদত্যাগপত্র জমা দেন। পদত্যাগপত্রে তারা বলেছেন, ‘গত ২৬ আগস্ট সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন অনলাইন পোর্টালে শিবগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষিত হয়েছে বলে জানতে পারি এবং কমিটিতে আমাদের নাম দেখতে পেয়ে আশ্চর্য হই। আমাদের সাথে কোন পূর্ণ আলোচনা ছাড়াই কমিটিতে আমাদের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।’
পদত্যাগপত্রে তারা আরো বলেনÑ ‘এই আহ্বায়ক কমিটি এমন সব জনবিচ্ছিন্ন লোকজনকে নিয়ে গঠন করা হয়েছে যাদের মাধ্যমে বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন সংগ্রাম বেগবান করা সম্ভব না।’
তারা আরো বলেনÑ আমরা বিএনপির সদস্য হিসেবে মতামত জানাচ্ছি, শিবগঞ্জ পৌরসভায় আগামী দিনের আন্দোলন সংগ্রামের জন্য ত্যাগী ও যোগ্য ব্যক্তিদের নিয়ে একটি শক্তিশালী আহ্বায়ক কমিটি গঠন করার জন্য অনুরোধ করছি।
আহ্বায়ক কমিটি থেকে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে জেলা বিএনপির আহ্বায়ক গোলাম জাকারিয়া বলেনÑ ‘চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জ পৌর কমিটির আহ্বায়কের ওপর অনাস্থা এনে ওইসব নেতাকর্মী পদত্যাগ করেছেন। আমরা যাচাই-বাছাই করব। যদি সত্যতা পাই তাহলে ওই দুটো কমিটি ফের নতুন করে গঠন করা হবে।


প্রকাশিত: অক্টোবর ২, ২০২২ | সময়: ৬:৪৭ পূর্বাহ্ণ | সুমন শেখ